Daily Sunshine

লাইট হাউসের অনলাইন সভায় বক্তারা করোনা মোকাবেলায় সমন্বিতভাবে এগিয়ে আসার আহ্বান

Share

স্টাফ রিপোর্টার: করোনা পরিস্থিতি মোকাবেলায় রাজশাহীতে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, নাগরিক সমাজ ও গণমাধ্যম প্রতিনিধিদের নিয়ে ভার্চুয়াল প্লাটফরমে কোভিড-১৯ অ্যাডভোকেসি অ্যান্ড রেসপন্স কর্মসূচির আওতায় অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল ১১টায় ২ ঘন্টাব্যাপী এই কর্মসূচির আয়োজন করে উন্নয়ন সংগঠন লাইট হাউস।
অ্যাডভোকেসি সভায় প্রধানমন্ত্রীর প্রনোদনা প্যাকেজ যাদের জন্য, তারা আসলেই পাচ্ছে কীনা, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা, সামাজিক নিরাপত্তা বেস্টনীর জন্য করণীয়, স্থানীয় সরকার, গণমাধ্যম এবং নাগরিক সমাজের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। সভার শুরুতে পাওয়ার পয়েন্ট এর মাধ্যমে কর্মসূচীর বিভিন্ন দিক তুলে ধরেন প্রজেক্ট ম্যানেজার এসএম মনোয়ার হোসেন।
করোনা সচেতনতায় লাইট হাউসের আয়োজনে ইতোমধ্যে বিভিন্ন স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলে সংলাপ, বিজ্ঞাপন প্রচার, মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস, বিভিন্ন দৈনিকে সচেতনতামূলক বিজ্ঞাপন প্রকাশ, গ্রাম পর্যায়ে মাইকিং, ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে প্রচারার উদ্যোগ গ্রহণ করেছে বলে সভায় জানানো হয়। সুব্রত কুমার পালের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, বিশেষ অতিথি হিসেবে এসময় পুঠিয়া উপজেলার নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, রাজশাহী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক বলেন, সরকারের আন্তরিক চেষ্টায় আমরা করোনাকে মোকাবেলার চেষ্টা করছি। সকলের সমন্বিত প্রচেষ্টায় আমরা নিশ্চয় করোনা দূর করতে পারবো। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সরকার সব ধরনের সহযোগিতার চেষ্টা করছে,সেই সাথে সকলকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি। পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ বলেন, করোনা মহামারীর সময় সকলকে ঐক্যবদ্ধ হয়ে সরকারি বিধি মেনে করোনা নিয়ন্ত্রণ ও মোকাবেলায় ভূমিকা রাখার জন্য আহ্বান জানান। প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সব ধরনের সহযোগিতা নিশ্চিত করা হচ্ছে বলেও জানান।
কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট সৈয়দ সুলতান চাঁদ ও অ্যাডভোকেসি স্পেশালিস্ট ইফফাত জেরিন শুভেচ্ছা বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাসসের সিনিয়র প্রতিবেদক ড. আইনুল হক, বাগমারা উপজেলার সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, রাসিক ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু, ৬নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট নুরুজ্জামান টুকু, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, টিআইবি রাজশাহী এরিয়া ম্যানেজার মনিরুল হক, দুর্গাপুরের নাগরিক সমাজের প্রতিনিধি প্রদ্যুত কুমার সরকার, সেভ দ্য ন্যাচার অ্যান্ড লাইফের চেয়ারম্যান মো. মিজানুর রহমান, কল্পনা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি সোহেল রানা, দৈনিক ইত্তেফাকের ষ্টাফ রিপোর্টার আনিসুজ্জামান প্রমূখ। এর আগে ২১ অক্টোবর বাঘা, চারঘাট ও পুঠিয়া উপজেলার স্খানীয় সরকার প্রতিনিধিদেও নিয়ে একই রকম আরেকটি অনলাইন সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ভালুকগাছি ইউপি চেয়ারম্যান মো. তাকবির হাসান, শিলমারিয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধূ, বাঘার চকরাজাপুর ইউপি চেয়ারম্যান আজিজুল আযমসহ বিভিন্ন ইউপির চেয়ারম্যান বৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা করোনার এই মহামারীতে সকলের মানবিক আচরণ আশা করেন এবং সমন্বিত প্রচেষ্টায় অর্থনীতির চাকাকে গতিশীল করার বেং সরকারী সহযোগিতা যােিত সকলের কাছে স্বচ্ছতার সাথে পৌছায় তার দাব্ িজানান।

অক্টোবর ২৩
০৬:১২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত