Daily Sunshine

চ্যাম্পিয়নস লিগে অনন্য রেকর্ড মেসির

Share

স্পোর্টস ডেস্ক: গত তিন ম্যাচে গোল পাননি আর্জেন্টাইন সুপারস্টার। যার ফলে তার পারফরম্যান্স নিয়ে শুরু হয়ে যায় নানান আলোচনা। এসব সমালোচনার জবাব মাঠে দিলেন মেসি! তিনি জ্বলে উঠলেন নিজের মতো করেই। উয়েফা চ্যাম্পিয়নস লিগের মঞ্চে নিজে গোল করলেন একটি, করালেন একটি এবং সাহায্য করলেন আরও একটি গোলে। মেসির স্বাভাবিক পারফরম্যান্সের দিনে ফেরেন্সভারোসের বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা।
ম্যাচের ২৬ মিনিটের সময় অসাধারণ এক ড্রিবলিংয়ে ডানপাশ দিয়ে ফেরেন্সভারোসের ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। বাঁ পায়ের জাদুতে পরাস্ত করেন তিন ডিফেন্ডারকে। যখনই এগুতে যাবেন আরও সামনে, তখনই তাকে ফাউল করে বসেন কোভাসেভিচ। ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সহজেই গোল করেন মেসি।
আর এতেই চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের অনন্য এক রেকর্ডের মালিক বনে গেছেন লিওনেল মেসি। টুর্নামেন্টের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৬ মৌসুমে গোল করার রেকর্ড গড়েছেন তিনি। এছাড়া চ্যাম্পিয়নস লিগে সবমিলিয়েই ১৬ আসরে গোল করা ফুটবলার আছেন মাত্র একজন, ইংল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড় রায়ান গিগস।
২০০৪-০৫ মৌসুমের প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের আসরে খেলতে নেমেছিলেন মেসি। সেবার এক ম্যাচ খেলে পাননি গোলের দেখা। তবে ২০০৫-০৬ মৌসুমে ছয় ম্যাচে করেন ১টি গোল। সেই যে শুরু, এরপর থেকে এখনও পর্যন্ত অর্থাৎ ২০২০-২১ মৌসুম পর্যন্ত প্রতিবার অন্তত ১টি হলেও গোল করেছেন মেসি।
চ্যাম্পিয়নস লিগের টানা ১৬ আসরে মেসির পরিসংখ্যানের সব মিলিয়ে চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারে ১৪৪ ম্যাচ খেলে ১১৬টি গোল করেছেন মেসি। এর মধ্যে গ্রুপপর্বে তার গোলসংখ্যা ৬৯টি। টুর্নামেন্টের ইতিহাসে গ্রুপপর্বে এত বেশি গোল নেই অন্য কোনো ফুটবলারের। এছাড়া চ্যাম্পিয়নস লিগে ৩৬তম প্রতিপক্ষ হিসেবে ফেরেন্সভারোসের বিপক্ষে গোল করেছেন মেসি। এটিও একটি রেকর্ড।

অক্টোবর ২২
০৭:১৫ ২০২০

আরও খবর