Daily Sunshine

শেখ রাসেলের জন্মবার্ষিকীতে নগর আ’লীগের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ

Share

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র ও আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় মহানগরীর কুমাপাড়াস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত এসব কর্মসূচিতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
শুরুতে নেতাকর্মীদের সাথে নিয়ে দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
সভায় সভাপতির বক্তব্যে মেয়র লিটন বলেন, যে বয়সে শিশুরা মায়ের কোলে রূপকথার গল্প শুনতে চায়, যে বয়সে শিশুরা জাগতিক কিছুর উর্ধ্বে থাকে, সেই বয়সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অতি আদরের কনিষ্ঠপুত্র নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু পরিবারের কেউ যাতে কোনদিন আর দেশ পরিচালনার দায়িত্বে আসতে না পারে সেই উদ্দেশ্যে শিশু রাসেলকেও হত্যা করে ঘাতকেরা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা দেশের বাহিরে থাকায় মহান আল্লাহর ইচ্ছেই া বেঁচে যান তাঁরা।
মেয়র আরো বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু দেশ গড়ার কাজ শুরু করেন। কিন্তু ঘাতকেরা বঙ্গবন্ধুকে তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। বঙ্গবন্ধু অসমাপ্ত স্বপ্ন পূরণে উন্নত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
আলোচনা সভা ও দোয়া মাহফিলের সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুব আদরের কনিষ্ঠপুত্র শেখ রাসেল। তাকেও বাঁচতে দেয়নি খুনিরা। আজ শেখ রাসেল যদি বেঁচে থাকতো তাহলে দেশ পরিচালনায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতো, দেশ ও মানুষের জন্য কাজ করতে পারতো।
সভায় বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সমাজসেবী শাহীন আকতার রেনী ও অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা।
বক্তব্যকালে শাহীন আকতার রেনী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকেরা শিশুপুত্র শেখ রাসেলকে তার মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে নির্মমভাবে হত্যা করে। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যায় জড়িত পলাতক খুনিদের শাস্তি কার্যকর করতে হবে।
তিনি আরো বলেন, ধর্ষণবিরোধী আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন করছে ষড়যন্ত্রকারীরা। প্রধানমন্ত্রী ইতোমধ্যে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করেছেন। তারপরও কোথাও কোথাও আন্দোলন করা হচ্ছে। আমাদের উচিত ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করা।
কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল, সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ, সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ নকিবুল ইসলাম নবাব, সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাবেক শিল্প ও বাণিজ্য সম্পাদক এ.এস.এম ওমর শরীফ রাজীব, সাবেক উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, সাবেক উপ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম দোলনসহ মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার, মহানগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
যুবলীগ : শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রোববার বেলা ১১টায় কুমারপাড়া দলীয় কার্যালয়ের পূর্ব পাশে স্বাধীনতা চত্বরে এ পুষ্প মাল্য অর্পণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামানের লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবকে সহসভাপতি শাহিন আকতার রেণী, রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনিসহ আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাগমারা: বাগমারার হাটগাঙ্গোপাড়া আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও কেক কেটে শেখ রাসেল এর জন্মদিন পালন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক শহিদুল ইসলাম শহীদ, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রভাষক মসলেম আলী,আ’লীগ নেতা আঃ মান্নান, যুবলীগ নেতা আবু হাসিব, আউচপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রেজাউল করিম,জুয়েল রানা,সাইফুল ইসলাম,আকাশ,রায়হান, সোহেল রানা, আশাদুজ্জামান লিটন, মেহেদী, হৃদয়, শাকিল, হাবিব, তুষার কুমার, মাসুদ রানা, জয়।
শেখ রাসেল ১৯৬৪ সালেন ১৮ অক্টোবর জাতির পিতার সর্বকনিষ্ঠ পুত্র হিসাবে জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের বাকি সদস্যদের সাথে ঘাতকের গুলিতে নির্মমভাবে মৃত্যুবরন করেন।
ভোলাহাট: এদিন বিকেলে মেডিকেল মোড় অস্থায়ী কার্যালয়ে আওয়ামীলীগ ভোলাহাট উপজেলা শাখার আয়োজনে জন্মদিন উপলক্ষ্যে আলোচনা ও দোয়া করা হয়। আওয়ামীলীগ ভোলাহাট উপজেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা ডা. আশরাফুল হক চুনুর সভাপতিত্ব করেন। অন্যান্যেও মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল আহমেদ বিশ^াস, আফরাজুল হক বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, গোহালবাড়ী ইউপি আওয়ামী লীগ সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক নিয়ামত আলী, আওয়ামীলীগ নেতা একরামুল হক, জামবাড়ীয়া ইউপি আওয়ামীলগ সাধারণ সম্পাদক আইরন, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রিফাত হোসেন টুইংকেলসহ অন্যরা। বক্তব্য শেষে কেক কাটা হয় এবং বিশেষ মোনাজাত করা হয়।
ধামইরহাট: ধামইরহাট উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের উদ্যোগে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জন্মদিনের কেক কাটেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি দেলদার হোসেন। শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি ইনজামামুন হক সরকার শিমুলের সভাপতিত্বে ও সম্পাদক মাহবুব আলম বাপ্পী’র সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, যুগ্ম সম্পাদক ওবায়দুল হক সরকার, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আমিনুর রহমান, যুবলীগ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সোহেল রানা, কাউন্সিল মুক্তাদিরুল হক, ছাত্রলীগ সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সম্পাদক আহসান হাবীব পান্নু, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পাস্কায়েল হেমরম, সম্পাদক আনন্দ কুমারশীল, পৌর স্বেচ্ছাসেবকলীগ নেতা এহসান হোসেন।
নিয়ামতপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে নওগাঁর নিয়ামতপুরের চন্দননগর ইউনিয়নে তরুন সমাজ সেবক দেলোয়ার হোসেন শিমুলের প্রতিষ্ঠিত সেবামূলক প্রতিষ্ঠান শিমুল সেবা সংঘের উদ্যোগে ৫ম বারের মতো বিনামূল্যে একদিনের চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ অক্টোবর অবহেলিত গরীব অসহায় ও সেবা বঞ্চিত মানুষের মাঝে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে চন্দননগর কলেজ মাঠে অনুষ্ঠিত চক্ষু শিবিরের আয়োজন করা হয়।
শিমুল সেবা সংঘের প্রতিষ্ঠাতা তরুন সমাজসেবক দেলোয়ার হোসেন শিমুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চক্ষু শিবির উদ্বোধন করেন চন্দননগর কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

অক্টোবর ১৯
০৬:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রায় ৩৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সোমবার (১৯ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত ‘সহকারী শিক্ষক’

বিস্তারিত