Daily Sunshine

নওগাঁয় স্বাধীনতা ভাষ্কর্যের এক হাত ভেঙ্গে ফেলায় যুবক আটক

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ শহরের প্রাণকেন্দ্র ব্রীজের মোড়ে অবস্থিত স্বাধীনতা ভাষ্কর্যের এক হাত ভেঙ্গে ফেলেছে সুমন নামে এক ব্যক্তি। তাকে আটক করেছে নওগাঁ সদর মডেল থানা পুলিশ। আটককৃত সুমন রানীনগর উপজেলার চকাতি গ্রামের মৃত ইব্রাহিমের ছেলে বলে জানা গেছে। কিন্তু তিনি অনেক দিন যাব নওগাঁ সদর উপজেলার খাস নওগাঁ মফিজপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন।
গত শনিবার বিকালে সাড়ে ৪টায় নওগাঁ শহরের প্রাণকেন্দ্র ব্রীজের মোড়ে অবস্থিত স্বাধীনতা ভাষ্কর্যের হাতুড়ি দিয়ে ভাষ্কর্যের এক হাত ভেঙ্গে ফেলেন। এসময় স্থানীয়রা দেখতে পেয়ে সুমন নামে এক ব্যক্তিকে আটক করে নওগাঁ সদর মডেল থানায় খরব দিলে পুলিশ ঘটনা স্থল থেকে সুমন আটক করে থানায় নিয়ে যায়। উল্লেখ ২৬ আগষ্ট ১৯৯৬ সালে নওগাঁ শহরের প্রাণ কেন্দ্র ব্রীজের মোড়ে স্বাধীনতা ভাষ্কর্যের উদ্বোধন করে ছিলেন প্রয়াত নেতা বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আব্দুল জলিল। কিন্তু এ স্বাধীনতা ভাষ্কর্য ভেঙ্গে ফেলে মুক্তিযোদ্ধের ও স্বাধীনতার চেতনা মুছে ফেলার জন্যই কে বা কারা এই কাজ করছে কাদের হাত রয়েছে তা সুষ্ঠু তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছে স্থানীয় বিভিন্ন সংগঠন ও সুশিল সমাজ।
নওগাঁ সদর মডেল থানার ওসি সোহরাওয়াদী হোসেন জানান, স্বাধীনতা ভাষ্কর্যের এক হাত ভেঙ্গে ফেলেছে এমন খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠায়ে ঘটনা স্থল থেকে সুমন নামের এক ব্যক্তি আটক করা হয়। এবং ভাষ্কর্য ভেঙ্গে ফেলার পিছনে কাদের হাত রয়েছে তা সুষ্ঠু তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে সুমনের বিরুদ্ধে থানায় একটি মামলা রুজু হয়েছে।

অক্টোবর ১৯
০৬:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত