Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে ইলা মিত্রের ৯৫ তম জন্মবার্ষিকী পালিত

Share

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: কৃষকদের তেভাগা আন্দোলনের কিংবদন্তি নেত্রী নাচোলের ‘রাণী মা’ খ্যাত কমরেড ইলামিত্রের ৯৫ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠ থেকে ইলামিত্রের জন্মবার্ষিকী উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির (আদিবাসি) মানুষসহ নানান শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
পরে চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাব মিলনায়তনে নারী সংগঠন জাগো নারী বহ্নিশিখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষক ড. জোবায়দা নাসরীন, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, জাগো নারী বহ্নি শিখার আহবায়ক ফারুকা বেগম, মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী, সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, শিক্ষক মনোয়ারা খাতুন, নাচোল আদিবাসি একাডেমির সভাপতি যতিন হেমব্রম।
বক্তারা তেভাগা আন্দোলন ও কমরেড ইলমিত্রের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে কিংবদন্তির এই নেত্রীকে ইতিহাসের পাতায় বাঁচিয়ে রাখার উপর গুরুত্বারোপ করেন।

অক্টোবর ১৯
০৬:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত