Daily Sunshine

রাজশাহীতে ওসির বিরুদ্ধে সাংবাদিককে প্রাণনাশের হুমকির অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বিরুদ্ধে এটিএন বাংলার সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
রোববার দুপুরে এটিএন বাংলার রাজশাহীস্থ স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন ছোটনসহ বেশ কয়েকজন সাংবাদিক পুলিশ কমিশনারের সাথে সাক্ষাত করে লিখিত অভিযোগটি জমা দেন। পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সাংবাদিকদের আশ্বাস দেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, এটিএন বাংলার সাংবাদিক সুজাউদ্দিন ছোটন প্রায় ৩৫ বছর ধরে বিভিন্ন গণমাধ্যমে সুনামের সাথে সাংবাদিকতা করে আসছেন। সম্প্রতি বোয়ালিয়া মডেল থানায় ওসি নিবারণ চন্দ্রের নেতৃত্বে স্বর্ণের বার উদ্ধার করা হয়। তবে স্বর্ণের বার উদ্ধারের ঘটনা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের বিষয়ে ওই সাংবাদিকের ইন্ধন রয়েছে এমন ধারণা থেকে ওসি নিবারণ তাকে নিয়ে আজেবাজে কথা বলে আসছিলো।
প্রথমে তিনি বিষয়টি গুরুত্ব না দিলেও একজন সঙ্গীত শিল্পীর কাছে ১৫ অক্টোবর ওই সাংবাদিককে নিয়ে আজেবাজে কথা বলাসহ প্রাণনাশের হুমকি দেন। একই সঙ্গে ওসি নিবারণ যারা স্বর্ণের বার উদ্ধারের ঘটনা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করেছেন ওই সব সাংবাদিকদেরও হত্যা করবে বলে হুমকি দেয়। এসময় তিনি প্রয়োজনে চাকুরী ছেড়ে দিবেন বলে দম্ভোক্তি দেখান। এ ঘটনায় তিনিসহ সকল সাংবাদিক চরম আতংকিত আছেন বলেও উল্লেখ করা হয় অভিযোগটিতে।
হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, স্বর্ণের বার উদ্ধারে আমি ছিলাম না। ওই সাংবাদিককে নিয়ে কারও কাছে কোন মন্তব্যও করিনি। শনিবারও তিনি আমার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছেন বলে জানান ওসি।
এদিকে, সাংবাদিককে হুমকি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খাঁন। তিনি এ ঘটনার সাথে জড়িত কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

অক্টোবর ১৯
০৬:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত