Daily Sunshine

নওহাটা মেয়রের বিরুদ্ধে নারী কাউন্সিলরের অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌরসভার মেয়রের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম এবং বিল আটকানোর অভিযোগ উঠেছে। এ নিয়ে রাজশাহী জেলা প্রসাশক আব্দুল জলিলের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন প্যানেল মেয়র-৩ ও ১ নং জোনের সংরক্ষিত আসনের কাউন্সিলর তাজমা ইসলাম পারুল।
গত ২৮ সেপ্টেম্বর দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, নওহাটা পৌরসভার ১ নং জোনের সংরক্ষিত আসনের কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ তাজমা ইসলাম পারুল ২০১৫ সালের ডিসেম্বরে নির্বাচিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত তাকে বিভিন্ন সুুযোগ সুবিধা থেকে বঞ্চিত করে রেখেছেন। এছাড়াও পৌর মেয়র মকবুল হোসেন তাকে ভিজিএফের চাল থেকেও বঞ্চিত করেছিলেন। পরবর্তীতে করোনাকালে পৌরসভার একটি মিটিং এ স্থানীয় সাংসদ আয়েন উদ্দিন সমস্যার বিষয়টি শুনে প্যানেল মেয়র পারুলকে ১ নং ওর্য়াডের সভাপতি বানান।
এদিকে, ১ নং ওর্য়াডের কাউন্সিলর প্রায় দুই বছর অসুস্থ থাকায় প্যানেল মেয়র পারুলকে অত্র ওয়ার্ডে সম্পূর্ণ দায়িত্ব দেন। কিন্তু প্যানেল মেয়রকে দায়িত্ব দেওয়া হলেও পৌর মেয়র তা মানতে নারাজ। এসময় তিনি ওই প্যানেল মেয়রকে অত্র ওয়ার্ডে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে বাধা প্রদান করেন।
অন্যদিকে, প্যানেল মেয়র পারুল টেন্ডার কমিটির সদস্য হওয়ার পরও প্রকৌশলী এবং সহকারি প্রকৌশলীর কাছে বিভিন্ন কাজের তথ্য চাইলে তারা দেন না। পৌর মেয়র বিভিন্ন কাজ ওপেন টেন্ডার ছাড়া দেওয়ার চেষ্টা করেছেন এবং ওপেন টেন্ডার ছাড়াই পানির পাম্প বসিয়েছেন। এছাড়াও অনেক রাস্তা ও ড্রেন করেছেন তিনি পাশাপাশি অনেক কাজের বিল কাজের চেয়ে দ্বিগুণ তুলেছেন।
অভিযোগে আরও উল্লেখ্য করা হয়েছে, প্যানেল মেয়র পারুলের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার রাস্তা সংস্কারে রাবিশ ফেললেও দীর্ঘ দেড় মাস ধরে মেয়র ওই বিলটি আটকিয়ে রেখেছে।
অভিযোগকারী প্যানেল মেয়র পারুল বলেন, পৌর মেয়র নারীদের খুব ছোট চোখে দেখেন। তার কাছে কোন জনগণের জন্য পাওয়া বরাদ্দ চাইতে গেলে তিনি প্রধানমন্ত্রী ও ডিসির কাছে যেতে বলেন। সর্বশেষ আমি বাধ্য হয়ে ডিসি সাহেবের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করি।
এ বিষয়ে পৌর মেয়র মকবুল হোসেন বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট। প্রয়োজনে আমি অন্য কাউন্সিলরদের কাছে খোঁজ নেন সত্যতা জানতে পারবেন।
তিনি বলেন, আমাকে অভিযোগ প্রসঙ্গে জবাব চাওয়া হয়েছিলো। এরইমধ্যে ডিসি বরাবর আমি অভিযোগের উত্তর লিখিত আকারে পাঠিয়ে দিয়েছি।

অক্টোবর ১৮
০৬:৩২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত