Daily Sunshine

সন্ত্রাসী যে কেউ হোক, ব্যবস্থা গ্রহণের নির্দেশ ডিআইজির

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশিমইল ইউনিয়ন পরিষদ ও কেশরহাট পৌরসভা বিট পুলিশের এর আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের বিপিএম (বার) এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএম। তিনি তাঁর বক্তব্যে বলেন, পুলিশ ও মানুষের সম্পর্ক সুদৃঢ় করতেই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। অপরাধ প্রবণতা ও মাদক রোধে এই বিট পুলিশং অগ্রণী ভূমিকা রাখবে। সমাজের প্রত্যেককে সঙ্গে নিয়ে বিট পুলিশিংয়ের কাজ তরান্বিত করতে হবে আরো বলেন, সন্ত্রাসী যে কেউ হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধীরা কেউ ছাড় পাবে না। থানার দালার ও ফিটিংবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কেউ ফিটিং করে মানুষকে হয়রানী ও ক্ষতিগ্রস্থ করলে তার কোন ছাড় হবে না। এক্ষেত্রে পুলিশও যদি জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, আমাদের সবাইকে ভাল থাকতে হবে। মাদক নির্মুল করতে হবে।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড আব্দুস সালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) জাহিদ বিন কাশেম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ , যুগ্ম সম্পাদক পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসনও অপরাধ) মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার ( জেলা বিশেষ শাখা) মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, পুলিশ সুপার সদন সার্কেল সুমন দেব প্রমুখ।
দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর থানা পুলিশের ১ নং বিটের আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কণার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব মোল্লা ও নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম।
সমাবেশে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে করণীয় সম্পর্কে অতিথিদের পাশাপাশি অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি, থানার উপ পরিদর্শক (এস আই) সাইফুল ইসলাম, কাঁঠালবাড়িয়া শহীদ আবুল কাশেম স্কুল এন্ড কলেজের প্রভাষক শারমিন আহমেদ পলি ও শিক্ষার্থী ফারজানা আহমেদ মনিষা।
থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদুল হাসানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর বৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, থানা পুলিশের অন্যান্য অফিসার বৃন্দ ও স্থানীয় গণমাধ্যম কর্মী।
এদিকে, সারা দেশের ন্যায় একই সাথে দুর্গাপুর থানা এলাকার অন্যান্য ৯ টি বিটেও বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ভোলাহাট: ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সারা দেশের মত র‌্যালি ও সমাবেশের আয়োজন করেছে ভোলাহাট থানা পুলিশ। ভোলাহাট থানা চত্বর থেকে একটি র‌্যালি শেষে ইউনিয়ন পরিষদ চত্বরে অফিসার ইনর্চাজ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান, ভাইস চেয়ারম্যাদ্বয় গরিবুল্লাহ দবির, শাহানাজ খাতুন, ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ ইয়াজদানী জর্জ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ আশরাফুল হক চুনু, জেলা আওয়ামীলীগ সাবেক সহ সভাপতি আব্দুল খালেক, জেলা পরিষদ সদস্য হোসনে আরা পাখি, পুলিশ ইন্সপেক্টর(তদন্ত) আনোয়ার হোসেন।
নিয়ামতপুর: র‌্যালি শেষে ফিল্ড মার্কেটের সামনেই সমাবেশে থানার অফিসার ইন চার্জ হুমায়ন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, ওসি (তদন্ত) হুমায়ন কবির, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ওবাইদুর হক, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নিয়ামতপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন, উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা রেজিয়া পারভীন।
চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাউন ক্লাবে গিয়ে শেষ হয়। পরে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জ রিজাব ফোর্সের কমান্ড্যান্ট (এসপি) শেখ মোঃ মিজানুর রহমান।
এই সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়ন সভাপতি রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা মুনি-উদ-দোলা চৌধুরী, শাহ্ নেয়ামতুল্লাহ কলেজের ইংরেজি বিভাগের প্রফাষক নওসাবাহ নওরীন নেহা, গ্রামীণ ট্রাভেলেসের চেয়ারম্যান মোখলেসুর রহমান, স্থানীয় প্রত্রিকা গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন।
ধামইরহাট: ধামইরহাট থানার ওসি আবদুল মমিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. দেলদার হোসেন। সমাবেশে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সাবিনা এক্কা, বীর মুক্তিযোদ্ধা অফির উদ্দিন, উপজেলা প্রেস ক্লাব সম্পাদক মেহেদী হাসান, ছাত্রলীগ সভাপতি আবু সুফিয়ান হোসাইন, উলামা পরিষদ নেতা মাওলানা মুশেদুল আলম মর্তুজা,পৌর বিট পুলিশ অফিসার এস.আই মহসীন আলী প্রমুখ।
বাঘা : বাঘা পৌরসভা বিট পুলিশিং এর আয়োজনে উপজেলা সদরে মানব বন্ধন শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম। নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড: লায়েব উদ্দিন লাভলু এবং প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।
বড়াইগ্রাম: শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান। নবাগত অফিসার ইনচার্জ আনোয়ারুল হকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন প্রমুখ।
মোহনপুর: রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশিমইল ইউনিয়ন পরিষদ,কেশরহাট পৌরসভা বিট পুলিশের এর আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী জেলা পুলিশ সুপার এ বিএম মাসুদ হোসেনের বিপিএম (বার) সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জ এর ডি আইজি আব্দুল বাতেন বিপিএম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড আব্দুস সালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন,সহকারী কমিশনার (ভূমি) জাহিদ বিন কাশেম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, যুগ্ম সম্পাদক পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসনও অপরাধ) মাহমুদুল হাসান,অতিরিক্ত পুলিশ সুপার ( জেলা বিশেষ শাখা) মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, পুলিশ সুপার সদন সার্কেল সুমন দেব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল ও ভাইস চেয়ারম্যান সানজীদা রহমান রিক্তা, অফিসার ইনচার্জ মোস্তাক আহম্মেদ পুলিশ পরিদর্শক (তদন্ত) খালেদুর রহমান।
শিবগঞ্জ: ধর্ষণ-নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শিবগঞ্জ থানার ১৮টি বিট পুলিশিংয়ের উদ্যোগে একযোগে র‌্যালি ও আলোচনা সভার সূচনা হয়। সভায় শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) ইকবাল হোছাইন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বি, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ফাজলে রাব্বি প্রমুখ।
নাচোল: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ হল রুমে নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার এ,এস,এম ফজল-ই-খোদা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মতিউর রহমান প্রমুখ।
কুড়িগ্রাম: এদিন কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলা খান। কাঁঠালবাড়ি ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়, সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আনোয়ারুল ইসলাম, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আউয়াল, মুক্তিযোদ্ধা আমির আলী, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম প্রমুখ।কুড়িগ্রাম জেলায় বিভিন্ন উপজেলার ইউনিয়ন পর্যায়ে একযোগে ৭৮টি বিট পুলিশিং-এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী অংশগ্রহন করেন।

অক্টোবর ১৮
০৬:২৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত