Daily Sunshine

বাগমারায় বরসি দিয়ে মাছ ধরার ধুম

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: বাগমারা ও আশে পাশের এলাকার বিভিন্ন খাল বিলে থেকে সবে বন্যার পানি নামতে শুরু করেছে। ফলে এসব খালে বিলে এখন ছোট মাছের প্রাপ্যতা বৃদ্ধি পেয়েছে। আর এই ছোট মাছ ধরার জন্য দল বেঁধে নেমে পড়েছে সৌখিন মৎস শিকারীরা। এদের অনেকেই বরসি দিয়ে মাছ শিকার করছে উন্মুক্ত জলাশয়ে। কেউবা হুইল দিয়ে ধরছে বড় বড় মাছ। রাজশাহী শহর ও আশে পাশের এলাকা থেকে সৌখিন মৎস শিকারীরা হুইল নিয়ে ছুটে আসছেন বাগমারায়।
শনিবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের বেশ কিছু এলাকা ঘুরে দেখা গেছে, এসব এলাকার অধিকাংশ খাল বিলের পানি দ্রুত নামতে শুরু করেছে। সকল স্লুইস গেটের মুখও খুলে দেওয়া হয়েছে। এসব এলাকার তুলনামূলক উচু জমিতে কৃষক আমন চাষে ব্যস্ত হয়ে পড়েছে। আর খাল বিলের পানি নামতে থাকায় সেখানে দেশীয় বিভিন্ন ছোট মাছে শিকারে মেতে উঠেছে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন। কেউ জাল দিয়ে কেউ খোলসান সহ বিভিন্ন দেশীয় উপকরন দিয়ে মাছ শিকার এখন উৎসবে পরিনত হয়েছে। শনিবার সকালে উপজেলার ভবানীগঞ্জ মোহনপুর সড়কের ভবানীগঞ্জ স্লুইস গেইটে দেখা যায় সৌখিন মাছ শিকারীরা বরসি ও হুইল দিয়ে মাছ শিকার করছে। মাছ শিকারী আফজাল জানান, এখন স্লুইস গেট দিয়ে দ্রুত পানি নামতে শুরু করেছে। এসময় এখানে ব্যাপক ছোট মাছের আনাগোনা। পুটি, ট্যাংরা সহ নানা জাতের ছোট মাছ বরসিতে ওঠছে। এছাড়া হুইল বরসিতে বিভিন্ন সাইজের রুই, কাতলা, মৃগেল, বোয়াল মাছ ধরছে অনেকে।

অক্টোবর ১৮
০৬:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত