Daily Sunshine

বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি

Share

স্টাফ রিপোর্টার: গত কয়েক সপÍাহ ধরে রাজশাহীর কাঁচা বাজারগুলোতে দেখা যাচ্ছে শীতকালীন সবজি। দিন দিন সরবরাহ বাড়লেও দাম কমার নাম নেই এসব সবজির। দু একের মধ্যে দাম কমার সম্ভাবনা দেখছে না বিক্রেতারা। নিত্যপ্রয়োজনীয় সব রকমের সবজির দাম বাড়তে থাকায় দুর্বিষহ জীবনযাপন করছে নিম্ন আয়ের মানুষ।
শুক্রবার সকালে নগরীর সাহেব বাজারসহ অন্যান্য কাঁচা বাজার ঘুরে দেখা যায়, সবজির দাম নতুন করে না বাড়লেও বিক্রি হয়েছে আগের মতো উচ্চ মূল্যে। নগরীতে খুচরা বাজারে নির্ধারিত ৩০ টাকা দরের আলু বিক্রি হয়েছে ৪০ টাকায়। বেগুন ও বরবটি আগের চেয়ে ১০ টাকা কমে ৬০ টাকা ও ৫০ টাকা, আদা প্রজাতিভেদে ৮০ থেকে ১০০ টাকা, রসুন জাতভেদে ২০ থেকে ৪০ টাকা বেড়ে ১২০ টাকা, দেশী পেঁয়াজ আগের মতোই ৯০ টাকা দরে বিক্রি হয়েছে।
এছাড়া গত সপ্তাহের দামেই পটল ৫০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, পেঁপে ৩০ টাকা, কাকরুল ৬০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। করলা ও কাঁচা মরিচ কেজিতে ২০ টাকা কমে বিক্রি হয়েছে ৮০ টাকা ও ২২০ টাকা দরে।
শীতকালীন সবজির মধ্যে গাজর ৮০ টাকা, টমেটো ১২০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, শিম ১২০ টাকা, ফুলকপি ৮০ টাকা, মূলা ৩০ টাকা করে আগের দামেই বিক্রি হয়েছে। সরবরাহ বাড়লেও দাম না কমার কারণ জানতে চাইলে সবজি বিক্রেতা শাহাদত হোসেন বলেন, বন্যায় অনেক এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় প্রচুর রবি শস্য নষ্ট হয়েছে।
চালের বাজারে গিয়ে দেখা যায়, নতুন করে চালের দামে কোনো পরিবর্তন না আসলেও পূর্বের মতোই স্বর্না ৪৮ টাকা, আটাশ ৫৩ টাকা, কাটারিভোগ ৫৫ টাকা, বাসুমতি ৬৫ টাকা, মিনিকেট ৫৫ টাকা, আতপ জাতভেদে ৮০ থেকে ৯৫ টাকা, নাজিরশাইল ৬০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। চালের দাম ¯ি’র থাকার বিষয়ে চাল বিক্রেতা আব্দুল লতিফ বলেন, এলসির চাল বাজারে আসার আগে দাম কমার কোনো সম্ভাবনা নেই। খুচরা বাজারে চালের দাম ¯ি’র থাকলেও বস্তাপ্রতি ঠিকই ২০০ থেকে ৩০০ টাকা বাড়ছে।
মাছের মধ্যে ওজন ও জাতভেদে পাবদা কেজিতে ৫০ টাকা বেড়ে ৪০০ টাকা, রুই ৩০ টাকা কমে ২২০ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া ইলিশ ১০০০ টাকা, সিলভার ১২০ টাকা, মৃগেল ১৫০ টাকা, চিংড়ি ১০০০ টাকা, কাতলা ২৫০ টাকা দরে বিক্রি হয়েছে।
এছাড়াও মাংসের মধ্যে ব্রয়লার ১২০ টাকা, সোনালী ১৯০ টাকা, দেশি মুরগি ৩৫০ টাকা, লেয়ার প্রজাতিভেদে ১৯০ থেকে ২২০ টাকা, রাজহাঁস ৩৫০ টাকা ও পাতিহাঁস ২৫০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। আর গরু ও খাসির মাংস বিক্রি হয়েছে আগের মতোই ৫৫০ টাকা ও ৮০০ টাকা কেজিতে।
ডিমের মধ্যে হালি প্রতি আবারও ২ টাকা বেড়ে সাদা ডিম ৩৪ টাকা, লাল ডিম ৩৬ টাকা ও হাঁসের ডিম ৫০ টাকায় পৌঁছেছে।

অক্টোবর ১৭
০৫:২৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত