Daily Sunshine

আত্রাই-রাণীনগরে আজ ভোট

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে উপ-নির্বাচনে আজ শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে এ নির্বাচন অবাধ-সুষ্ঠুভাবে শেষ করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রথম এ আসনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল নৌকা প্রতিক এবং বিএনপি মনোনীত প্রার্থী আত্রাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ প্রতিক ও ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল আম প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন ও আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ সংসদীয় আসন। এ দুই উপজেলায় মোট ১৬টি ইউনিয়ন। দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৭২৫জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় ১ লাখ ৪৯ হাজার ৫৮৭জন এবং আত্রাই উপজেলায় ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৩৮জন। এ দুই উপজেলায় মোট পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৭৫৮জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫২ হাজার ৯৬৭জন।
উপ-নির্বাচনে রাণীনগর উপজেলায় ৪৯টি ভোট কেন্দ্রে এবং আত্রাই উপজেলায় ৫৫টি ভোট কেন্দ্রেসহ দুই উপজেলায় মোট ১০৪টি কেন্দ্রে রয়েছে। দুই উপজেলায় ১০৪জন প্রিজাইডিং অফিসার, ৭২১জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ১৪৪২জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন।
উপ-নির্বাচন নিয়ে এলাকার সাধারণ, তরুণ ও নতুন ভোটারদের সাথে কথা বললে তারা বলেন, তথ্য ও প্রযুক্তি নির্ভর সেবা পেতে তারা বিশ্বাসী। যারা দুর্নীতি, অনিয়ম, মাদক ও সকল বৈষম্যহীন সমাজ গড়তে আগামী দিনের নেতৃত্ব দিবেন এলাকার উন্নয়ন করবেন ও এলাকায় শান্তির সুবাতাস ধরে রাখবে এবং যাকে তারা যোগ্য প্রার্থী হিসেবে মনে করবেন তাকেই তারা ভোট দিবেন।
জেলা নির্বাচন কর্মকর্তা হাছান মাহমুদ বলেন, ভোটের সুষ্ঠু পরিবেশের স্বার্থে প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মীরা সার্বক্ষণিক মাঠে রয়েছেন। অভিযোগের সত্যতা থাকলে সেক্ষেত্রে ব্যবস্থা না নেওয়ার কোনো কারণ নেই। ভোটের দিন অপ্রীতিকর পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য নির্বাচন কমিশন যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে।
এছাড়া ভোট কেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
গত ২৭ জুলাই এ আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য হয়ে যায়।

অক্টোবর ১৭
০৫:২৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত