Daily Sunshine

১০ বিঘা ফুল বাগানের শত শত গাছ কেটে ফেলার অভিযোগ

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে প্রধান শিক্ষক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কর্তৃক ১০ বিঘা ফুলের বাগানের কয়েক হাজার গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। তবে উৎকোচের টাকা না পেয়ে চালানো হয়েছে এমন তান্ডব বলে অভিযোগ ভূক্তভোগী বাগান মালিকের। এতে নিঃস্ব বাগান মালিক আর অন্যদিকে কর্মহীন হয়ে পড়েছে বাগানের উপর নিভরশীল শতাধিক শ্রমিক।
নিজেকে নির্দোষ দাবি করেন বিদ্যালয়ের সভাপতি ও ইসবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বিষয়টি নিয়ে ধামইরহাট থানায় গত বৃহস্পতিবার বিকেলে লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত ফুলের বাগান মালিক জাকারিয়া।
থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার শহীদ আব্দুল জব্বার মঙ্গলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ বিঘা জমি লিজ নিয়ে ফুল চাষ করে আসছিলেন জয়পুরহাট সদরের আমদই গ্রামের আফজাল হোসেনের ছেলে জাকারিয়া মন্ডল নামের এক যুবক। ৮ বছরে তিলে তিলে গড়ে তুলেছিলেন ফুলের গাছগুলো।
বাগান মালিক জাকারিয়া জানান, লিজের মেয়াদ শেষ হওয়ায় এ বছর লিজ নিতে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ এবং বিদ্যালয়ের ম্যানেজিং সভাপতি ও ইসবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মোটা অংকের টাকা উৎকোচ দাবি করেন। উৎকোচ না দেয়ায় দখল ছেড়ে দিতে জাকারিয়াকে চাপ দেয় তারা। একপর্যায়ে গত মঙ্গলবার বিকেলে গাছগুলো কেটে তছনছ করে দেয়া হয়। এতে করে বাগান মালিকের ১২ লাখ টাকার ক্ষতি হয়। বাগানের ফুল তুলে মালা গেঁথে চলতো প্রায় পাঁচ শতাধিক পরিবার। এখন তারা দিশেহারা। নিঃস্ব জাকারিয়া দোষিদের বিচার চান।
গাছ কাটার বিষয়ে বিদ্যালয়ের সভাপতি ও ইসবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বলেন, বিদ্যালয়ের লীজকৃত জমির মেয়াদ দুইবছর আগেই শেষ হয়েছে। বাগান ছেড়ে দিতে তাকে উকিল নোটিশ দেয়া হয়েছিল। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ ফোন রিসিভ করার পর সাংবাদিক পরিচয় পেয়ে ফোনটি কেটে দেন।
ধামইরহাট থানার ওসি আবদুল মমিন জানান, বিষয়টি উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব অর্পন করা হয়েছে। বাদী ও বিবাদী উভয়ে পৃথক পৃথক থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অক্টোবর ১৭
০৫:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত