Daily Sunshine

বাঘায় গরুর পচা মাংস বিক্রির অভিযোগ, ৪০ কেজি ফেরত

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় ফ্রিজে রেখে রুগ্ন-অসুস্থ গরুর পচা মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার উপজেলার বাঘা বাজারে মিলন হোসেন নামে এক মাংস ব্যবসায়ীর বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া যায়। ক্রেতা ৪০ কেজি পচা মাংস ফেরত দিয়েছেন।
জানা যায়, উপজেলার তেথুলিয়া মাউতপাড়া এলাকার খোরসেদ আলমের ছেলে পলাশ আহম্মেদ তার মাতার কুলখানি অনুষ্ঠানের জন্য শুক্রবার সকাল ৭ টার সময় বাঘা বাজার মাংস ব্যবসায়ী মিলহোসেনের নিকট থেকে ৪০ কেজি গরুর মাংস ক্রয় করেন। তিনি ক্রয়কৃত মাংস বাড়িতে নিয়ে দেখেন, প্রায় ১৫ কেজি পচা ও দুর্গন্ধযুক্ত মাংস রয়েছে। তিনি তৎক্ষণাৎ ওই মাংস নিয়ে বাজারে চলে আসেন এবং বিক্রেতাকে মাংস ফেরত দেন। এ সময় ক্রেতা ও বিক্রেতার মাঝে উত্তেজনার সৃষ্টি হলে বাঘা উপজেলা পদের ভাইচ চেয়ারম্যান মোকাদ্দেস আলী ও বাঘা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন ক্রেতাকে টাকা ফেরৎ দেয়ার মাধ্যমে উভয়ের মধ্যে সমোঝতা করে দেন।
এ ঘটনায় মাংস ব্যবসা মিলন বলেন, পচা বা নষ্ট মাংস না, গত হাটে বেঁচে যাওয়া কিছু মাংস ফ্রিজে রাখা ছিল। সেই মাংস মিশ্রন করায় ক্রেতা মাংস ফেরৎ দিয়েছে। তাকে টাকা ফেরত দেওয়া হবে।
স্থানীয় লোকজনের অযোগ, অনৈতিক কর্মকান্ড চালিয়ে কতিপয় মাংস ব্যবসায়ী প্রায়ঃশই খাওয়ার অনুপোযোগী অসুস্থ পশু জবাই করে মাংস বিক্রি করেন। এসব মাংস বিক্রির জন্য তারা ফ্রিজিং করে রাখেন।
অভিযুক্ত মিলন পঁচা, নষ্ট ও খাওয়ার অনুপযোগি মাংস বিক্রির অযোগে ইতোপূর্বে একাধিকবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জদিয়েছেন। জানাজানি হওয়ার আগেই তারা পঁচা ও নষ্ট মাংসগুলো দ্রুত সরিয়ে ফেলেন
বাঘা উপজেলা সহকাকমিশনার (ভূমি) কামাল হোসেন বলেন, খবর পেয়ে দ্রুত অভিযুক্ত ব্যবসায়ির দোকান পরিদর্শনে যাই। সেখানে পচা বা নষ্ট মাংস না পাওয়ায় তার বিরুদ্ধে কোন আইব্যবস্থা নেওয়া সম্ভব হয়। তবে কেউ যেন খাওয়ার অনুপযোগি মাংস বিক্রি না করে সে বিষয়ে ব্যবসায়ীদের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

অক্টোবর ১৭
০৫:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত