Daily Sunshine

রাজশাহী-পঞ্চগড় রুটে নতুন ট্রেন ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী থেকে পঞ্চগড় রুটে ‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেন আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করবে বৃহস্পতিবার। ট্রেনটি উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। ট্রেনটির চলাচল সপ্তাাহে দুই দিন বন্ধ থাকবে। প্রায় ৯ঘন্টার এই ট্রেন যাত্রায় খরচ পড়বে সর্বনিম্ব ১৭০ থেকে সর্বোচ্চ ৯৯৫টাকা (ভ্যাট ও বোডিং চার্জ ছাড়া)।
রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, বৃহস্পতিবার পঞ্চগড়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে রাজশাহী-পঞ্চগড় রুটে ‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। আনুষ্ঠানিকভাবে সকাল সাড়ে ১১ টায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন হতে ট্রেনটি যাত্রা শুরু করবেন।
বিজ্ঞপ্তিতে ট্রেনটির যাত্রার সময় উল্লেখ করে জানানো হয়, রাজশাহী থেকে ছাড়বে রাত ৯টা ১৫ মিনিটে। এরপর বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌছাবে ভোর ৫ টা ১০ মিনিটে। ট্রেনটি আবার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে সকাল সাড়ে ৮ টায় এবং রাজশাহী পৌছাবে বিকাল সাড়ে ৫ টায়।
বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের উভয়পথে বিরতি স্টেশনগুলো যথাক্রমে আব্দুলপুর, নাটোর, মাধনগর, আহসানগঞ্জ, সান্তাহার, আক্কেলপুর, জয়পুরহাট, পাঁচবিবি, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, চিরিরবন্দর, দিনাজপুর, সেতাবগঞ্জ, পীরগঞ্জ, শিবগঞ্জ, ঠাকুরগাঁওরোড, রুহিয়া, কিসমত।
ট্রেনটির আসন দিনে ৫০৮ টি এবং রাতে ৪৯৬ টি। রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পর্যন্ত উভয় দিকে ভাড়া সুলভ ১৭০, শোভন ২৮০, শোভন চেয়ার ৩৩৫, ১ম সিট ৪৪৫, ১ম বার্থ ৬৬৫, স্নিগ্ধা ৫৫৫ (ভ্যাট ছাড়া), এসি সিট ৬৬৫ (ভ্যাট ছাড়া), এসি বার্থ ৯৯৫ টাকা (ভ্যাট ও বেডিং চার্জ ছাড়া)। বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের রাজশাহী হতে সাপ্তাহিক বন্ধ শুক্রবার এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম হতে সাপ্তাহিক বন্ধ শনিবার।

অক্টোবর ১৫
০৭:৩০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত