Daily Sunshine

আরও চার মাসের অপেক্ষা যুব ক্রিকেটারদের

Share

স্পোর্টস ডেস্ক: মাঠে ফেরার অপেক্ষা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে বাংলাদেশের যুব ক্রিকেট দলের। নভেম্বরে মাঠে নামার কথা থাকলেও তাদের অপেক্ষা করতে হচ্ছে ফেব্রুয়ারি পর্যন্ত। ফলে পাক্কা এক বছর পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবে অনূর্ধ্ব-১৯ দল।
নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে যুব এশিয়া কাপ হওয়ার কথা ছিল। এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল প্রস্তুতি নিচ্ছিল বিকেএসপিতে। কিন্তু করোনার কারণে প্রতিযোগিতা স্থগিত হয়েছে। ২০২১ সালে কোনও সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে এটি। ফলে বাংলাদেশের যুবাদের আরও চার মাস অপেক্ষা করতে হচ্ছে।
যুব দলের মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে। ফেব্রুয়ারিতে পাঁচ ওয়ানডে খেলতে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশকে আতিথেয়তা দেবে আফগানরা। এর আগে নিয়মিত ক্যাম্প, অনুশীলন ও প্রীতি ম্যাচে অংশ নেবেন আকবর আলীদের উত্তরসূরিরা। বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার মোহাম্মদ কাউসার এই সিরিজের খবরটি নিশ্চিত করেন, ‘আমরা ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে খেলবো। তারা আমাদের আতিথেয়তা দেবে। করোনার এই মুহূর্তে ঘরের মাঠে সিরিজ আয়োজনের সুযোগ দেখছি না।’
এই বছরের ফেব্রুয়ারিতে যুব বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ। আকবর, রাকিবুল, শরীফুলদের হাত ধরে বৈশ্বিক ক্রিকেটে প্রথম শিরোপা পায় বাংলাদেশ। বিশ্বকাপ শেষ হওয়ার পর পরই নতুন দল তৈরিতে হাত দিয়েছিল বিসিবি। কিন্তু করোনার কারণে পাঁচ মাস সব কার্যক্রম বন্ধ রাখতে হয়। পরবর্তীতে আগস্টে ৪৫ ক্রিকেটার নিয়ে শুরু হয় ক্যাম্প। এক মাসের ক্যাম্পের পর প্রাথমিক দল থেকে ২৫ ক্রিকেটারকে বেছে নেয়। তাদের নিয়ে বিকেএসপিতে চলছে ক্যাম্প।
১ অক্টোবর শুরু হওয়া ক্যাম্প চলবে এই মাসের শেষ পর্যন্ত। এবারের ক্যাম্পে যোগ দিয়েছেন বিদেশি কোচিং স্টাফরা। কোচ নাভেদ নওয়াজের সঙ্গে ট্রেনার রিচার্ড স্টনিয়ার কাজ করছেন। আপাতত অনুশীলন ও আন্তঃদলীয় ম্যাচই যুব ক্রিকেটারদের একমাত্র ভরসা। প্রতিযোগিতামূলক ক্রিকেটের জন্য অপেক্ষা করতে হবে নতুন বছর পর্যন্ত।

অক্টোবর ১৫
০৭:২৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত