Daily Sunshine

ধর্ষণের বিরুদ্ধে রাবি শিক্ষক সমিতির প্রতিবাদী মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার: ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবন প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধনে বক্তারা বলেন, একটি দেশে যখন সংঘবদ্ধ ধর্ষণ সংঘটিত হয় তখন বোঝা যায় অপরাধটির মাত্রা কতটা ভয়াবহ। নারীরা আজ দেশের কােনো স্থানে নিরাপদ নয়, সব জায়গায় তাদের যৌন হয়রানির শিকার হতে হচ্ছে। এটি একটি ভয়াবহ সামাজিক সমস্যা, তাই এর বিরুদ্ধে সকল শ্রেণির মানুষকে সম্মলিতিভাবে রুখে দাঁড়াতে হবে। শুধু ধর্ষণকারীকে নয় এর আশ্রয়-প্রশ্রয়দাতাদের খুঁজে বের করতে হবে। তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। মানববন্ধনে ধর্ষণকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড সাজা রেখে অধ্যাদেশ জারির জন্য সরকারকে ধন্যবাদ জানান বক্তারা।
শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল ইসলাম খানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক সায়েদুজ্জামান মিলন, সদস্য অধ্যাপক রেজাউল করিম, মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক শুভ্রা রানী চৌধুরী, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক এনামুল হক, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান, ফার্মেসি বিভাগের অধ্যাপক মামুন রশীদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সম্পাদক ড. সাজ্জাদ বকুল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মুস্তাক আহমেদ, সহযোগী অধ্যাপক কাজী মামুন হায়দার, সহকারী অধ্যাপক মামুন আব্দুল কাইয়ুম প্রমুখ।

অক্টোবর ১৪
০৬:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত