Daily Sunshine

কালাই পৌর সভার উপ-নির্বাচনে জামানত হারালো দুই মেয়র প্রার্থী

Share

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: জয়পুরহাটের কালাই উপজেলা বলা হতো বিএনপির দুর্গ এলাকা। কিন্তু সেই দুর্গেই শোচনীয় পরাজয় হয়েছে দলটির। গত ১০ অক্টোবর জয়পুরহাটের কালাই পৌরসভার উপ-নির্বাচনের মেয়রের শূন্য পদে অংশ নিয়ে ছিলেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান তালুকদার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহন করেন ঢালিউডের চলচ্চিত্র নব-পরিচালক মামুনুর রশিদ রাহুল।
এ উপ-নির্বাচনের ওইদুই মেয়র পদ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তবে বিএনপি ভোটের প্রথম থেকে মাঠে থাকলেও ভোটের দিনে বেলা ১২টায় আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে তিনি ভোট বর্জন করেছেন। গত শনিবার সন্ধ্যায় কালাই পৌরসভার উপনির্বাচনের ঘোষিত ফলাফল অনুযায়ী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান তালুকদার ধানের শীষ মার্কায় পেয়েছেন ৬গ৬ ভোট। আর ঢালিউড স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ নারিকেল গাছ মার্কা পেয়েছেন ৯৬ ভোট। এ ফলাফল অনুয়ীয় ওই দুই মেয়র পদ প্রার্থী জামানত হারিয়েছেন।
কালাই উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১০ অক্টোবর কালাই পৌরসভার মেয়রের শূন্য পদে উপনির্বাচনে উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল নৌকা মার্কা, জেলা বিএনপির সদস্য ও বিএনপি মনোনীত প্রার্থী আনিছুর রহমান তালুকদার ধানের শীষ মার্কা এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ নারিকেল গাছ মার্কায় অংশগ্রহণ করেন।
উপনির্বাচনটি গত শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এ পৌরসভার মোট ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৪০টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে মোট ১৩ হাজার ৫২১ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮ হাজার ২৬৩ জন। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল নৌকা মার্কায় পেয়েছেন ৭ হাজার ৫৬১ ভোট।
কালাই উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আবুল কালাম বলেন, এ পৌরসভার উপনির্বাচনে প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পাওয়ায় বিএনপি মনোনীত প্রার্থী আনিছুর রহমান তালুকদার ও স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ জামানত বাজেয়াপ্ত হয়েছে। জামানতের এ টাকা সরকারি কোষাগারে চলে যাবে। আর এক-অষ্টমাংশের বেশি ভোট পেয়েছেন। তারা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে জামানতের অর্থ ফেরত পাবেন।

অক্টোবর ১৪
০৬:২০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত