Daily Sunshine

সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে সতর্ক থাকতে বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Share

স্টাফ রিপোর্টার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্রিয়ার আলম বলেছেন, দেশের সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে আমাদেরকে সব সময় সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত কয়েক বছরে সরকারের প্রশাসনে দক্ষতা বৃদ্ধি পেয়েছে। যার ফলশ্রুতিতে সকল দুর্যোগ সফলতার সাথে মোকাবিলা করা সম্ভব হচ্ছে। রবিবার রাজশাহী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে কোভিড-১৯ এর মত বড় ধাক্কা এখন পর্যন্ত সফলতার সাথে মোকাবিলা করা সম্ভব হয়েছে। বাংলাদেশের মত দেশে এটি একটি বিরল ঘটনা। তিনি বলেন, শীতকালে আমাদের দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। আমাদেরকে এখনই সে ব্যাপারে সচেতন হতে হবে। এ সময় তিনি আসন্ন শারদীয় দূর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় প্রশাসনকে সজাগ থাকার পরামর্শ প্রদান করে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে পূজা উদযাপনের আহবান জানান।
সভায় জেলা ও মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি, নারী ও শিশু পাচার রোধ, ধর্ষণসহ জঘন্য অপরাধসমূহ নিয়ন্ত্রণ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ, মাদক নিয়ন্ত্রণ, কোভিড-১৯ পরিস্থিতি, মোবাইল কোর্ট পরিচালনা, আসন্ন শারদীয় দূর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপন এবং গ্রাম আদালত পরিচালনা ও মামলা সংক্রান্ত বিষয় আলোচনা হয়। বরছাড়া নারী ও শিশু পাচার রোধে সীমান্তবর্তী উপজেলাসমূহে জনসচেতনতামূলক সভা আয়োজন এবং আইন-শৃঙ্খলা বাহিনী ও বিজিবিকে সতর্ক দৃষ্টি রাখতে নির্দেশনা দেয়া হয়। মাদক নিয়ন্ত্রণ, ইভটিজিং (যৌন হয়রানি) ও বাল্যবিবাহ প্রতিরোধ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণের জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সর্বস্তরের মানুষকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলা এবং মসজিদের খুতবায় মাদক ও জঙ্গিবাদ বিরোধী বক্তব্য প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসারগণকে নির্দেশ প্রদান করা হয়। এসময় জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।
জেলা প্রশাসক আব্দুল জলিল এর সভাপতিত্বে সভায় সিভিল সার্জন, পুলিশের কর্মকর্তাগণ, র‌্যাব ও বিজিবি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানগণ, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ ও পৌর মেয়রসহ বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অক্টোবর ১২
০৬:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত