Daily Sunshine

ধর্ষণের প্রতিবাদে রাজশাহীতে আন্দোলন কর্মসূচি অব্যাহত

Share

স্টাফ রিপোর্টার : ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে প্রতিবাদী সাইকেল র‌্যালি ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা। রবিবার সকাল ৯ টার দিকে নগরীর রেলগেট থেকে সাইকেল র‌্যালি শুরু হয়ে ভদ্রা স্মৃতি অম্লান চত্ত্বর, তালাইমারি ও সাহেববাজার জিরোপয়েন্ট হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
এরপর সাধারণ শিক্ষার্থীবৃন্দ ধর্ষকদের দ্রুত বিচারকার্য শেষ করে সর্বোচ্চ ফাঁসির দাবিতে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।
এদিকে অব্যাহত নারী-শিশুর উপর যৌন নিপীড়ন ও ধর্ষণের প্রতিবাদে রাজশাহীতে ধারাবাহিক আন্দোলন সংগ্রামের অংশ হিসেবে বেলা ১১ টার দিকে সাহেববাজার জিরো পয়েন্টে ধর্ষণবিরোধী নেটওয়ার্ক সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে চারদফা দাবি জানায় ধর্ষণবিরোধী নেটওয়ার্কের সদস্যরা।
কর্মসূচিতে অংশগ্রহনকারীদের পক্ষ থেকে নোয়াখালীতে বেগমগঞ্জে গৃহবধূকে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ এবং তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণসহ দেশের প্রতিটি ধর্ষণের প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়।

অক্টোবর ১২
০৬:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত