Daily Sunshine

নারীর প্রতি অসম্মান মেনে নেয়া যাবে না : শাহরিয়ার

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী ৬-চারঘাট বাঘা’র সংসদ সদস্য শাহরিয়ার আলম বলেছেন, নারী প্রধানমন্ত্রীর দেশে নারীর প্রতি অসম্মান মেনে নেয়া যাবে না। শনিবার বাঘা উপজেলায় উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সামাজিক সমস্যা দুর করার দায়িত্ব সকলের। দেশের চলমান প্রেক্ষাপটে পত্র-পত্রিকায় লক্ষ্য করেছি মসজিদের ইমাম এবং মাদরাসা সুপার কর্তৃক নারী নির্যাতনের ঘটনা। এটা লজ্জাস্কর ও দুঃজনক।
আমাদের সরকার প্রধান নারী। তিনি নারী ও শিশুদের প্রতি নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। অ্য্যাাসিড নিক্ষেপের ঘটনায় সর্বোচ্চ শাস্তি যেমন মৃত্যুদন্ড, তেমনি নারী ও শিশু নির্যাতনের বিষয়েও অনুরুপ চিন্তা ভাবনা চলছে। তিনি বলেন, আজকের এ সমাবেশ থেকে আমাদের সংকল্প নিতে হবে এখন থেকে যাতে কোন এলাকায় নারী ও শিশু নির্যাতনের ঘটনা না ঘটে।
শাহরিয়ার আলম বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরে বলেন, আমরা এখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছি। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। খুব শিঘ্র বানেশ্বর থেকে ঈশ্বরদী যাওয়ার রাস্তটি আঞ্চলিক মহাসড়কে পরিনত হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২১ সালে কেউ গৃহহীন থাকবে না। আমরা সে লক্ষে কাজ করে যাচ্ছি।
তিনি উদ্বেগের সাথে বলেন, আপনারা জেনে খুশি হবেন, প্রধানমন্ত্রী খুব শিঘ্রই চরাঞ্চলের বিদ্যুতায়ন এবং আমার নিজেস্ব অর্থায়নে বাঘার আড়ানীতে নির্মিত মা ও শিশু হাসপাতালের উদ্বোধন করবেন।
তিনি চারঘাট-বাঘাবাসীর উদ্দেশ্যে বলেন, গত সাড়ে ১১ বছরে দুই উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন থেকে শুরু করে অসংখ্য অবকাঠামো উন্নয়ন কাজ করা হয়েছে। তারপরও যদি কোন এলাকায় উন্নয়ন না হয়ে থাকে তো অপনারা জানাবেন।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দিন লাভলু, রাজশাহী জেলা নির্বাহী প্রকৌশলী সানিউল হক, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল আযম। এর আগে উপজেলার বিভিন্ন উন্নয়ন মুলক প্রকল্পের সচিত্র প্রতিবেদন ভিডিও প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কামাল হোসেন।
উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাক্ষ নছিম উদ্দিন, আড়ানী পৌর মেয়র মুক্তর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা তিলু, আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি শহিদুজ্জামান সাহেদ এবং সকল ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।
বাঘা উপজেলা প্রকৌশলী রতন কুমার জানান, আজকের অনুষ্ঠানে যে সকল উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে সেগুলো হলো উপজেলা প্রশাসনিক ভবন, মনিগ্রাম গ্রামীণ বাজার উন্নয়ন, বাজুবাঘা ইউনিয়ন ভুমি অফিস ও গড়গড়ি ইউনিয়ন ভুমি অফিস। এ ছাড়াও নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে তেথুলিয়া ও মশিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের।
এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বাঘা উচ্চ বিদ্যালয়ের সামনে আয়োজিত ধর্ষণ বিরোধী মানববন্ধন ও পথ সভায় বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা।

অক্টোবর ১১
০৮:৫৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত