Daily Sunshine

নারী নিগ্রহের ঘটনায় জেলা পিস এ্যাম্বাসেডর নেটওয়ার্কের উদ্বেগ

Share

প্রেস বিজ্ঞপ্তি : দেশব্যাপী বর্বরচিত ধর্ষণসহ নারী নিগ্রহের ঘটনা বর্তমান সময়ে ব্যাপক আকার ধারণ করায় উদ্বেগ প্রকাশ করেছে বহুদলীয় অংশগ্রহণে গঠিত সংগঠন রাজশাহী জেলা পিস এ্যাম্বাসেডর নেটওয়ার্ক। শনিবার (১০ অক্টোবর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে উদ্বেগ প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন পিস এ্যাম্বাসেডর নেটওয়ার্ক রাজশাহীর উপদেষ্টা আব্দুস সালাম, সমন্বয়কারী সাইফুল ইসলাম বাদশা, যুগ্ম সমন্বয়কারী এডভোকেট আব্দুস সামাদ, আশরাফুল হক তোতা, মেসবাহুল হক দুলু ও ডিস্ট্রিক্ট ফেসিলিটেটর আল-আমীন মিয়া।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী বর্বরচিত ধর্ষণসহ নারী নিগ্রহের ঘটনা বর্তমান সময়ে ব্যাপক আকার ধারণ করায় উদ্বেগ প্রকাশ করে নিন্দনীয় ঘটনাসমূহের সাথে সম্পৃক্তদের সকল প্রভাবের উর্ধ্বে থেকে নিরপেক্ষভাবে বিচারের আওতায় আনার দাবী জানানো হয়। প্রয়োজনে এধরণের অপরাধের জন্য দ্রুততম সময়ে বিচার কাজ সম্পন্ন করাসহ শাস্তির মাত্রাও পূণ: বিবেচনায় আনতে হবে। ধর্ষণসহ অন্যান্য সকল অপরাধের জন্য অপরাধীর অন্যকোন পরিচয় দিয়ে অপরাধকে আড়াল না করার জন্য বিভিন্ন রাজনৈতিক দলসহ সরকারী দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধিদের প্রতি আহ্বান জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোন অপরাধই হঠাৎ করে সংঘটিত হয় না, মূল্যবোধের অবক্ষয়, পারিবারিক ও সামাজিক শিক্ষায় ঘাটতি, সর্বক্ষেত্রে অসুস্থ প্রতিযোগিতা, অপশক্তি নির্ভর ক্ষমতার প্রবণতা এবং সচেতনদের প্রতিরোধহীনতাই বেশীরভাগ ক্ষেত্রে দায়ী। এ জন্য সমাজে নিরাপত্তা, মানসিক শান্তি ও মর্যাদা রক্ষার জন্য সকল রাজতিক নেতা-কর্মী-সমর্থক, সাধারণ জনগণসহ সরকারের সকল বিভাগকে একযোগে কাজ করার আহ্বান জানানো হয়।
প্রত্যেক উপজেলায় কর্মরত পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) সহ পিস এম্বাসেডর রাজশাহী জেলা নেটওয়ার্ক এর পক্ষ থেকে ‘শান্তির জেলা রাজশাহী, সম্প্রীতির জেলা রাজশাহী’ বিনির্মাণের লক্ষ্যে ধর্ষণ, নারী নির্যাতনসহ সামাজিক অপরাধ দমনে প্রত্যেক রাজনৈতিক দলের নেতা-কর্মীদের আন্তরিকতার সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তারা।
উল্লেখ্য, রাজশাহী জেলায় পিস এ্যাম্বাসেডর নেটওয়ার্ক ২০১৯ সালের অক্টোবর মাসে গঠনের পর থেকে রাজনৈতিক সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য বহুদলীয় সংগঠন হিসেবে সমগ্র রাজশাহী জেলায় কাজ করছে। এই নেটওয়ার্কে এবং উপজেলা পর্যায়ের পিএফজিতে নিবন্ধিত সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, অঙ্গসংঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষকসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ একতাবদ্ধ হয়ে কাজ করছেন।

অক্টোবর ১১
০৮:৫৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত