Daily Sunshine

ব্যক্তি উদ্যোগে সংস্কার হচ্ছে নওহাটা পৌরসভার রাস্তা

Share

স্টাফ রিপোর্টার: দুর্ঘটনা এড়াতে ব্যক্তি উদ্যোগে সংস্কার হচ্ছে নওহাটা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন রাস্তার কাজ। পৌরসভার বায়া ধানহাটার ব্যস্ততম রাস্তায় রাবিশ ফেলে সংস্কার করেন সমাজসেবক দেওয়ান সাদেক আহমেদ।
এই রাস্তাটিই বায়া বাজারে প্রবেশে প্রধান ও ব্যস্ততম রাস্তা। এছাড়াও এই রাস্তার সাথে অনেক গ্রাম ও মহল্লার রাস্তার সংযোগ রয়েছে। এলাকাবাসীকে সাথে নিয়ে তিনি ওই ওয়ার্ডের বিভিন্ন রাস্তা নিজস্ব অর্থায়নে সংস্কার করছেন। শনিবার সকালে এই রাস্তা সংস্কার কাজে অংশ নেন পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রুহুল আমীন, সমাজসেবক আরিফ ইসলাম, নজরুল ইসলাম, মিজানুর রহমান, রফিকুল ইসলাম, নওহাটা পৌর ছাত্রদল যুগ্ম আহবায়ক মুকুল হোসেন প্রমুখ।
এলাকাবাসী জানান, নওহাটা পৌরসভার সবক’টি রাস্তায় ভাঙ্গাচুরা। একটু বৃষ্টি হলে অনেক রাস্তা যানবাহনতো দুরের কথা হেটেও যাওয়া যায় না। প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটে। বিগত ৫ বছরে বর্তমান মেয়র ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রাস্তার কাজ করেননি। আবার যা করেছেন তা জনগণের কাজে আসেনি। কোন কোন স্থানে ড্রেনেজ কাজ করলেও তার জন্যেই রাস্তা ডুবে যায়। এতে আগের চেয়ে দুর্ভোগ আরো বেশী হয়েছে। বারবার অভিযোগ ও আবেদন জানালেও কোন কাজ হয়নি।
সমাজসেবক দেওয়ান সাদেক আহমেদ বলেন, ‘৭ নম্বর ওয়ার্ডে বিভিন্ন রাস্তায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসীর অনুরোধে এবং তাদের সাথে নিয়ে ৭ নম্বর ওয়ার্ডে বিভিন্ন রাস্তায় ৫০ গাড়ী (ট্রাক্টর) ভাঙ্গা ইট দিয়ে সংস্কার করেছি’। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর আবু সফিয়ান বলেন, ব্যাপক বৃষ্টিতে রাস্তা নষ্ট হয়েছে। যে রাস্তাগুলো চলাচলের খুবই অযোগ্য হয়ে পড়েছে সেই রাস্তাগুলোতে রাবিশ দেয়া হচ্ছে। তিনি বলেন তার নিজের বাড়িতেও পানি ঢুকছে। বর্ষা শেষ হলেই আবারো কাজ হবে।

অক্টোবর ১১
০৮:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত