Daily Sunshine

রাজশাহীতে উৎপাদিত রেশম বস্ত্র দেখে বস্ত্র ও পাট সচিবের সন্তোষ প্রকাশ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী রেশম কারখানায় উৎপাদিত বস্ত্র দেখে সন্তোষ প্রকাশ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া। শুক্রবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় রাজশাহী রেশম কারখানা, কারখানায় উৎপাদিত রেশম পণ্য বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্র, রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এবং পি৩ কেন্দ্র পরিদর্শন করেন তিনি। এসময় সচিব উৎপাদিত খাঁটি রেশম কাপড় দেখে সন্তোষ প্রকাশ করেন।
রেশম চাষিদের উৎপাদিত গুটি থেকে ইতোপূর্বে চালু হওয়া ৬টি পাওয়ার লুমের মাধ্যমে খাঁটি রেশম কাপড় উৎপাদনের বিভিন্ন পর্যায় ঘুরে দেখেন সচিব লোকমান হোসেন মিয়া। তিনি কারাখানার রিলিং, থ্রোইং, উইভিং এবং প্রিন্টিং উইনিটের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন; এবং দিক নির্দেশনা দেন। রেশম কারখানা পরিদর্শন শেষে রেশম পণ্য বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্রের কারখানায় তৈরি রেশম কাপড় যেমন- বিভিন্ন ডিজাইনের প্রিন্টেড শাড়ী, ব্লক, স্ক্রীণ প্রিন্ট শাড়ী, গরদ শাড়ী, ডুপিয়ন সার্টিং, বলাকা, মটকা ইত্যাদি থান কাপড়, উত্তরীয়, টুপিস কাপড়, টাই পর্যবেক্ষণ করেন। শোরুমে কাপড় দেখে সচিবসহ উপস্থিত সকলেই সন্তোষ প্রকাশ করেন।
এর আগে বৃহস্পতিবার তিনি বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড এবং রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। সেখানে রেশম গবেষণায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণ করেন। এছাড়াও মীরগঞ্জ রেশম বীজাগার পরিদর্শন করেন।
মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি রেশম সম্প্রসারণের উন্নয়ন বিষয়ে দিক নির্দেশনা দেন। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব (পরিকল্পনা) মো. অলিউল্লাহ এনডিসি।
বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মু. আবদুল হাকিমের সভাপতিত্বে এ সময় বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালক (অর্থ ও পরিকল্পনা) এম.এ. মান্নান, পরিচালক (উৎপাদন ও বিপণন) নাছিমা খাতুন, পরিচালক (প্রশাসন) সৈয়দ মোস্তাক হাসান, পরিচালক (সম্প্রসারণ) মোহাম্মদ এমদাদুল বারী, বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক (গবেষণা ও প্রশিক্ষণ) মোহা. মুনসুর আলী, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোসাদ্দেক মেহেদী ইমাম, সচিবের একান্ত সচিব সাইফুল ইসলামসহ বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অক্টোবর ১০
০৬:১৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত