Daily Sunshine

২৬ বছর বিনা বেতনে শিক্ষকতা করছেন চারঘাটের সাদ্দাদ

Share

স্টাফ রিপোর্টার : মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের চাকরীর বয়সসীমা ৩০ বছর। সেখানে ২৬ বছর ধরে বিনা বেতনে শিক্ষকতা করছেন রাজশাহীর চারঘাট উপজেলার শিক্ষক মো. সাদ্দাদ হোসেন। কিন্তু এখনো এমপিওভূক্তির তালিকায় ওঠেনি তার নাম। তিনি উপজেলার জাকরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক।
বেতনভূক্ত না হলেও মহান এই পেশাটি ছাড়েননি সাদ্দাদ হোসেন। চাতক পাখির মতো এমপিওভূক্তির আশায় পাঠদান করাচ্ছেন। সরকারের প্রতি সম্মান ও বিশ্বাস নিয়ে হাজারো শিক্ষার্থীকে আলোকিত করে চলেছেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এই শিক্ষক।
বঙ্গবন্ধুর আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ন্যায়নীতির প্রতি শ্রদ্ধাশীল সাদ্দাদ হোসেন। দীর্ঘদিন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন। উপজেলার শলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বিদ্যালয়টির নিম্ন মাধ্যমিক শাখা এমপিওভূক্ত হলেও বাদ রয়েছে উচ্চ মাধ্যমিক শাখা। ফলে দীর্ঘ ২৬ বছর ধরে শিক্ষার আলো ছড়ালেও বেতনভূক্তির আওতায় আসছেনা সাদ্দাদ হোসেনের নাম।
সাদ্দাদ হোসেন বলেন, আমার আর মাত্র ৪টি বছর সামনে আছে। দল ক্ষমতায় থাকার পরেও এমপিওভুক্তি না হওয়াটা অনেক কষ্টের। সন্তানদের পড়াশোনার খরচসহ সংসার পরিচালনায় হিমশিম খেতে হচ্ছে। তাই এমপিও’র জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোরালো মিনতি জানান তিনি।
এদিকে এমপিওভূক্ত না হওয়ার পেছনের কারণ জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইছাহাক আলী বলেন, আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করছি। ঢাকায় আবেদনও করা আছে। সারাদেশে দীর্ঘদিন এমপিওভুক্তি বন্ধ থাকায় এই দুরবস্থা তৈরী হয়েছে। আশা করি দ্রুতই সমাধান হবে।

অক্টোবর ১০
০৬:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত