Daily Sunshine

বীর মুক্তিযোদ্ধা ছাইদুজ্জামান তারা স্মরণে শোক সভা

Share

স্টাফ রিপোর্টার: শুক্রবার বিকেলে মহানগরীর কামারুজ্জামান চত্ত্বর রেলগেটে অবস্থিত মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১’ রাজশাহী জেলা ও মহানগর আয়োজিত বিভাগীয় সমন্বয় সভাপতি ও কেন্দ্রিয় সেক্টর কমান্ডার ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা ছাইদুজ্জামান তারা স্মরণে শোক সভা অনুষ্ঠিত হয়।
শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি, বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষক ড. আবুল কাশেম।
শোকসভায় প্রধান অতিথি শাহীন আকতার রেনী বলেন, আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি মুক্তিযোদ্ধাদের কারনে। তাদের কাছে চির ঋণী হয়ে থাকবে বাংলাদেশ ও বাঙালী জাতি। মুক্তিযোদ্ধারা হলেন জাতির শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযোদ্ধা ছাইদুজ্জামান ছিলেন প্রকৃত দেশপ্রেমিক। দেশকে মুক্ত করতে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা ও পরে বিভিন্ন সেক্টর কমান্ডারদের একত্রিত করে একটি ইউনিট গঠন করে সবাইকে একত্রিত করতে তার অবদান ছিল অন্যতম। তার ঋণ পরিশোধ করতে হলে আমাদের সবার দেশকে ভালোবাসতে হবে। আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে গড়ে তুলতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষক ড. আবুল কাশেম বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় ঘটনা হচ্ছে মুক্তিযুদ্ধ। এর আগে কোন বাঙালী স্বাধীন ছিলেন না। বঙ্গবন্ধুর ভাষণ,অনুপ্রেরণায় মুক্তিযোদ্ধারা সরাসরি যুদ্ধে অংশ নিয়ে জীবন বাজি রেখে দেশকে হানাদার মুক্ত করেছেন। আমরা স্বাধীন দেশের নাগরিক হয়েছি। এই মুক্তিযোদ্ধাদের সর্ব্বোচ্চ সম্মান দিতে হবে সকল ক্ষেত্রে।
সভায় আরো উপস্থিত ছিলেন,মহানগর সেক্টর ফোরামসের সাধারন সম্পাদক মনিরুজ্জামান উজ্জল,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক দিলীপ কুমার ঘোষ,বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়, হৃত্বিক ঘটক ফিল্ম সোসাইটি ও রাজশাহী খেলাঘরের সভাপতি ডা.এফ এম এ জাহিদ,মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলার সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগরের সাবেক কমান্ডার রবিউল ইসলাম,সেক্টর কমান্ডারস ফোরাম রাজশাহী মহানগরের উপদেষ্টা মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামসহ আরো অনেকে।
স্মরণ সভায় সভাপতি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার ও সঞ্চালনের দ্বায়িত্বে ছিলেন সেক্টর কমান্ডারস ফোরাম রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক সাধারন মনিরুজ্জামান।

অক্টোবর ১০
০৬:১২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত