Daily Sunshine

সিংড়া পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা সরব করেছে মাঠ

Share

আনোয়ার হোসেন আলীরাজ, সিংড়া: নির্বাচনী তফসিল এখনো ঘোষণা হয়নি। তবে আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে সিংড়া পৌর নির্বাচন। তার আগেই আওয়ামী লীগ-বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীরা বিলবোর্ড-ব্যানার এবং পোষ্টার- ফেস্টুন দিয়ে ছেয়ে দিয়েছে পৌর এলাকার প্রায় সব মহল্লা। ইতোমধ্যে বর্তমান মেয়র জান্নাতুল ফেরদৌসকে পুনরায় মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ। তবে উপজেলা পরিষদ চেয়ারম্যান তা নাকচ করে দিয়েছেন। দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রের সঙ্গে যোগাযোগ রাখছেন মেয়র প্রার্থীরা।
নাটোরের সিংড়া উপজেলার তাজপুর ও হাতিয়ানন্দহ ইউপির কিছু অংশ নিয়ে ১৯৯৯ সালে সিংড়াকে পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়। একটানা ১৭ বছর দায়িত্ব পালন করেছেন বিএনপির মরহুম অধ্যাপক শামিম আল রাজি। ২০১৫ সালের নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন পৌর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক জান্নাতুল ফেরদৌস। আওয়ামী লীগের অন্য সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন, চলনবিল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাবেক স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও গোলাম মহিউদ্দিন টিপু, সাবেক প্যানেল মেয়র আদনান মাহমুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, বিএম (কারিগরি) স্কুল ও কলেজের অধ্যক্ষ আবুবক্কর সিদ্দিক রকি, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান রনজু মাস্টার এবং গোলাম কবির নির্বাচন করতে ইচ্ছুক।
বিএনপির মেয়র প্রার্থীরা হলেন, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক শাখাওয়াত হোসেন সাখা, মহিদুল ইসলাম, আবদুল্লাহ-আল কাফি, পৌর বিএনপির সদস্য সচিব তাইজুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান লিটন. মীর শফিকুল ইসলাম জুইস। গত পৌর নির্বাচনে দলীয় সমর্থন না পেয়ে স্বতন্ত্র ভাবে নির্বাচন করেছিলেন বিএনপির এম এ মালেক রানা। তিনি এবারো নির্বাচন করতে ইচ্ছুক। ২০১৫ সালের ৩০ ডিসেম্বর এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। বর্তমানে মোট ভোটার ৩৬ হাজার ৫ জন।
গত জাতীয় সংসদ নির্বাচন এবং উপজেলা পরিষদ নির্বাচনের পর থেকে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম শফিকের বিরোধ বর্তমানে তুঙ্গে। আগামী পৌর নির্বাচনকে ঘিরে প্রতিমন্ত্রী ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের ওই বিরোধ প্রকট আকার ধারণ করেছে। দুই নেতা সমন্বয় করে যোগ্য প্রার্থী মনোনীত করতে না পারলে আওয়ামী লীগের ভরাডুবি হতে পারে।
পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসের দাবী, নির্বাচনী ইশতেহার অনুযায়ী শিশু পার্ক ছাড়া সব কাজ প্রায় শেষ করেছি। বরাদ্দের অভাবে লেকের কাজ শেষ করা সম্ভব হয়নি। এদিকে বিএনপি মেয়র প্রার্থী আবদুল্লাহ-আল কাফির দাবী, পৌরবাসীর আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাতে পারেননি মেয়র জান্নাতুল ফেরদৌস। চলনবিল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ গোলাম মহিউদ্দিন টিপু বলেন, দল আমাকে নির্বাচনের সুযোগ দিলে অবশ্যই নির্বাচন করব। এর আগে ২০১০ সালের পৌর নির্বাচনে প্রধানমন্ত্রী আমাকে দলীয় মনোনয়ন দিয়েছিলেন। অদৃশ্য কারণে আমার মনোনয়ন বাতিল হয়ে গেলে বিএনপি থেকে পুনরায় মেয়র নির্বাচিত হন মরহুম শামিম আল রাজি।
উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বলেন, সিংড়া পৌর নির্বাচনে প্রার্থী মনোনীত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যাকে মনোনীত করবেন তাকেই আমরা মেনে নেব। তবে নৌকার বিপক্ষে যারা কাজ করেছেন বা করছেন তাদের সাথে আমাদের আপোষ নাই। আর উপজেলা আওয়ামী লীগ একক ভাবে প্রার্থী মনোনীত করতে পারেন না। তার কারণ প্রার্থী মনোনীত করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ।
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে কথা বলতে তার পিএস-এর সাথে বার বার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ বলেন, আগামী পৌর নির্বাচনে কেন্দ্রীয় নির্দেশনা মেনেই প্রার্থী মনোনীত করা হবে।
উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. মজিবুর রহমান মন্টু বলেন স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিতে বিএনপির কেন্দ্রীয় নির্দেশনা রয়েছে। তবে সবার সাথে আলাপ-আলোচনা করেই যোগ্য প্রার্থী মনোনীত করব।

অক্টোবর ১০
০৬:১০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত