Daily Sunshine

আসামীদের স্বীকারক্তিমূলক জবানবন্দি: চারটি নয় উদ্ধার হয়েছিলো দুইটি সোনার বার

Share

স্টাফ রিপোর্টার: গত ১ অক্টোবর বৃহস্পতিবার রাজশাহী নগরীর বর্নালীর মোড়ে ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী গ্রামীণ ট্রাভেলস বাস যার নম্বর ঢাকা মেট্রো ব-১৫-২২৫১ পরিবহন থেকে স্বর্ণের বারসহ আটককৃত দুই আসামীদের কাছে একটি একটি করে দুইটি স্বর্ণের বার উদ্ধার হয়েছিল বলে আসামীরা গত সোমবার রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদেকীন হাবীব বাপ্পীর আদালতে স্বীকারক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে নিশ্চিত করেছেন বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ ওসি নিবারন চন্দ্র বর্মন।
ওসি নিবারন চন্দ্র বর্মন বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও)এসআই রবিউল গত ৪ অক্টোবর আসামীদের বিরুদ্ধে ৭দিনের রিমান্ডের আবেদন করেন। এর পেক্ষিতে সোমবার রিমান্ড শুনানির দিন আসামীরা রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদেকীন হাবীব বাপ্পীর আদালতে স্বীকারক্তিমূলক জবানবন্দি দিয়েছেন যে কাতার থেকে আসার সময় পরিবারের জন্য দুজনে দুটি স্বর্ণের বারসহ কম্বল, যায়নামাজ, বিছানার চাদর, মোবাইলফোনসহ আরও কিছু সাংসারিক প্রয়োজনীয় আনুসাংঙ্গীক জিনিসপত্র নিয়ে আসেন বলে জানান তিনি।
আদালত সুত্রে জানা যায়, গত ৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলার উপর রাজারামপুর (কুমারপাড়া), বর্তমান ঠিকানা রাজশাহী জেলার গোদাগাড়ি থানার দরগাকুশিরা এলাকার মৃত মহসিন আলীর ছেলে আজিজুর ইসলাম (৪০) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন হরিনগর তাঁতিপাড়া এলাকার আঃ মঙ্গুর ছেলে ফার”ক হোসেনকে (৩২) কর ফাঁকি দিয়ে সোনা আনায়ন করায় তাদের বিরুদ্ধে ১৯৭৪সালের ২৫বি/১/বি ধারায় মামলায় ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) বোয়ালিয়া মডেল থানার এসআই রবিউল ইসলাম।
এ সময় আদালত রিমান্ড আসামীদের উপস্থিতিতে শুনানির দিন ধার্য করলে শুনানির দিন বিজ্ঞ আদালতে জিজ্ঞাসাবাদের সময় আসামীদয়েরা বলেছেন, তারা দীর্ঘদিন যাবৎ কাতারে ছিলেন। তাদের বৈধ পাসর্পোট আছে। তারা কাতার থেকে আসার সময় পরিবারের জন্য দুজনে দুটি স্বর্ণের বারসহ কম্বল, যায়নামাজ, বিছানার চাদর, মোবাইলফোনসহ আরও কিছু সাংসারিক প্রয়োজনীয় আনুসাংঙ্গীক জিনিসপত্র নিয়ে আসেন। তারা কোন স্বর্ণচালানের ব্যবসা করেননা বলে স্বীকারক্তিমূলক জবানবন্দি দেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদেকীন হাবীব বাপ্পীর আদালতে। এ সময় আসামীদের নিযুক্ত বিজ্ঞ আইনজীবি ঠিক একই কথা বলেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে। সার্বিক বিষয় বিবেচনা করে আসামীদ্বয়কে রিমান্ডে দেওয়ারমত পর্যাপ্ত উপাদান না থাকায় রিমান্ড আবেদন না মুঞ্জুর করেন বিজ্ঞ আদালত। আসামীদ্বয়ের বাড়ি অন্য জেলায় হওয়ায় তাদের না ঠিকানা যাচাই নিমিত্তে এবং মামলার সুষ্ঠ তদন্তের স্বার্থে আসামীদ্বয়কে জেলগেটে দুইদিনের জিজ্ঞাসাবাদের অনুমতি দেন বিজ্ঞ আদালত।

অক্টোবর ০৭
০৭:২৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত