Daily Sunshine

ভাঙা সড়কে স্বেচ্ছাশ্রমে বাঁশের সাকো তৈরী

Share

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে চতুর্থ দফা বন্যার পানির তীব্র স্রোতে ভাঙ্গামোড়-সারডোব সড়কের একাংশ ভেঙ্গে যাওয়ায় বিপাকে পরেছে ওই এলাকার ১০ থেকে ১২ হাজার মানুষ। সড়কে প্রায় ৫০ ফুট দীর্ঘ ভাঙ্গা অংশে গভীর খাল হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে কলাগাছের ভেলায় পারাপার করে আসছিল ওই এলাকার মানুষ। বিভিন্ন জায়গায় দেনদরবার করেও কোন ফল না আসায় এবার গ্রামের মানুষ নিজস্ব উদ্যোগে বাঁশ ও নগদ অর্থ সংগ্রহ করে স্বেচ্ছাশ্রমে খালের উপর সাকো তৈরীর কাজ শুরু করেছে। এতে ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ও সদর উপজেলার নদী বিচ্ছিন্ন হলোখানা ইউনিয়নের প্রায় ১৪টি গ্রামের ১০-১২ হাজার মানুষ উপকৃত হবে।
স্বেচ্ছাশ্রমে কাজ করতে আসা রফিকুল (৩২), রমজান (২৭) ও আহাদ আলী (৫০) জানান, এ এলাকার প্রধান সড়কটি ভেঙে যাওয়ায় ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রাঙামাটি, কাগজিপাড়া, আগগ্রাম, পাঁচগ্রাম, আলগারচরসহ সদর উপজেলার হলোখানা ইউনিয়নের চর হলোখানা, কাগজিপাড়া, সারডোব, ছাটকালুয়াসহ প্রায় ১৪টি গ্রামের মানুষ অনেক কষ্ট করে পারাপার করছিল।
জনপ্রতিনিধি ও অফিস আদালতে যোগাযোগ করেও কোন ফল না পাওয়ায় স্থানীয়রা নিজস্ব উদ্যোগে কাজ শুরু করে। পরে ভাঙ্গামোড় ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান বাবু এতে আর্থিকভাবে কিছুটা সহযোগিতার হাত বাড়ান। গত দুদনে ৪৫ থেকে ৫০ জন যুবক ভাঙ্গা খালের উপর সাকো তৈরীর কাজ শুরু করেছে। কাজ এখন শেষ পর্যায়ে। এতদিন শিশু, নারী ও অসুস্থ লোকজনের পারাপারে খুব কষ্ট হতো। এখন সে কষ্ট থাকবে না বলে খুশি এলাকার মানুষ।
ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান বাবু জানান, স্থানীয়রা নিজেদের উদ্যোগে বাঁশের সাকো তৈরীর খবর পেয়ে আমি সেখানে গিয়ে এলাকাবাসীকে উৎসাহ দিয়েছি। সামনে বরাদ্দ এলে সবার আগে ওই সড়কের খাল ভরাট করে এলাকাবাসীর চলাচলের জন্য সুব্যবস্থা করা হবে।

অক্টোবর ০৭
০৭:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত