Daily Sunshine

৫০ ওভারের প্রতিযোগিতায় কে কোন দলে

Share

স্পোর্টস ডেস্ক: ১১ অক্টোবর থেকে ওয়ানডে ফরম্যাটে তিন দলের একটি প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনটি দলকে নেতৃত্বে দেওয়া ক্রিকেটারদের নামেই দলগুলোর নামকরণ করা হয়েছে। ৫০ ওভারের টুর্নামেন্টটি ডাবল লিগ পদ্ধতিতে হবে। সব ম্যাচই দিবারাত্রির ও বৃষ্টির কারণে রাখা হয়েছে রিজার্ভ ডে।
‘তামিম একাদশের’ নেতৃত্বে তামিম ইকবাল, ‘মাহমুদউল্লাহ একাদশের’ নেতৃত্বে মাহমুদউল্লাহ এবং ‘নাজমুল একাদশের’ নেতৃত্বে দেখা যাবে নাজমুল হোসেন শান্তকে। মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিন দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।
এই টুর্নামেন্টে যুব বিশ্বকাপজয়ী দলের বেশ কয়েকজন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। সবচেয়ে বেশি চারজন ক্রিকেটার আছেন ‘তামিম একাদশে’। অধিনায়ক আকবর আলী ছাড়াও রয়েছেন তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন ও শরিফুল ইসলাম।
এছাড়া মাহমুদউল্লাহর একাদশে রয়েছেন পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী ও রাকিবুল হাসান। আর স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে বাঁহাতি স্পিনার হাসান মুরাদকে। নাজমুল একাদশে আছেন বিশ্বকাপ ফাইনালে ৪৭ রানের ইনিংস খেলা পারভেজ হোসেন ঈমন ও তৌহিদ হৃদয়।
মাহমুদউল্লাহ ও নাজমুল একাদশের ম্যাচ দিয়ে ১১ অক্টোবর শুরু হবে তিন দলের লড়াই। এরপর ১৩ অক্টোবর তামিম একাদশের প্রতিপক্ষ মাহমুদউল্লাহ একাদশ। ১৫ অক্টোবর তৃতীয় ম্যাচে নাজমুল একাদশের প্রতিপক্ষ তামিম একাদশ। ১৭ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশের প্রতিপক্ষ নাজমুল একাদশ। ১৯ অক্টোবর পঞ্চম ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের প্রতিপক্ষ তামিম একাদশ। ২১ অক্টোবর লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে নাজমুল একাদশ ও তামিম একাদশ। একদিন বিরতি দিয়ে ২৩ অক্টোবর হবে ফাইনাল। সব ম্যাচই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে বেলা দেড়টায়।
মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম। স্ট্যান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।
নাজমুল একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ রাহী, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন। স্ট্যান্ড বাই: সুমন খান, সাদমান ইসলাম ও তানভীর ইসলাম।
তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহদাত হোসেন, ইয়াসির আলী, আকবর আলী, এনামুল হক, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি। স্ট্যান্ডবাই: শফিকুল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদী হাসান রানা।

অক্টোবর ০৭
০৭:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত