Daily Sunshine

রাজশাহীতে ফের শিবিরের তৎপরতা

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে আবারো সংগঠিত হওয়ার পাশাপাশি প্রকাশ্যে সক্রিয় হওয়ায় চেষ্টা চালাচ্ছে স্বাধীনতাবিরোধী দল জামায়াতে ইসলামের ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবির। গত বুধবারের পর সর্বশেষ সোমবার রাজশাহী নগরীতে প্রকাশ্যেই বিক্ষোভ মিছিল করেছে তারা। ইসলামী ছাত্রসংগঠনের নেতাকর্মীদের এমন তৎপরতা দেখে সমালোচনার ঝড় উঠেছে সোস্যাল মিডিয়ায়। বিষয়টি নিয়ে ফেসবুকে ক্ষোভ ঝাড়তে দেখা যাচ্ছে অনেককে। তবে এখন পর্যন্ত স্থানীয় পুলিশ প্রশাসনকে এ বিষয়ে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।
স্থানীয়দের দেথা তথ্য মতে, সোমবার দুপুরে জোহরের নামাজ শেষে নগরীর কোট স্টেশন কাঁচা বাজার এলাকার প্রধাস সড়কে প্রায় আধাঘন্টা ব্যাপি রাজশাহী নগর ছাত্রশিবিরের নেতাকর্মীরা সংগঠনটির ব্যানারে প্রথমে মিছিল করে ও পরে ওই এলাকার ফুটপাতে দাঁড়িয়ে পথসভা করে। মিছিল শেষে তারা নোয়াখালির বেগমগঞ্জে বিবস্ত্র করে নারীর ওপর বর্বর নির্যাতন ও সিলেট এমসি কলেজসহ সকল ধর্ষণের ঘটনার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তব্য রাখে। এসময় তাদের হাতে ছাত্রলীগ বিরোধী নানা ফেসটুন দেখা যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিল ও পথসভায় তারা সরকারবিরোধী নানা শ্লোগান ও বক্তব্য রাখে। তবে রাজশাহী নগরীতে ছাত্রশিবির প্রকাশ্যে এমন বিক্ষোভ মিছিল ও পথসভা করলেও সংশ্লিষ্ট এলাকার কোন থানাই এর দায়া নিতে চায়নি।
এবিষয়ে রাজপাড়া থানার ওসি শাহাদাত হোসেন জানান, তিনি বিষয়টি অবগত আছেন তবে ঘটনাটি তার এলাকায় নয়, হয়েছে কাশিয়াডাঙ্গা থানা এলাকায়। আর কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজ জানান, শিবিরের কর্মসূচির কথা তিনি শুনেছেন, তবে ঘটনাটি এলাকায় নয় ঘটেছে রাজপাড়া থানা এলাকায়।
এদিকে এর আগে ৩০ সেপ্টেম্বর বুধবার নগরীর গ্রেটাররোডে ছাত্রশিবির বিক্ষোভ মিছিল করে। আয়োজক হিসেবে ব্যানারে ‘রাজশাহী মহানগর ছাত্রশিবির’ লেখা ছিল। নগরীর বিলশিমলা এলাকা থেকে মিছিলটি বের করা হয়। কাদিরগঞ্জ মসজিদের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়। মিছিল থেকে সরকারবিরোধী নানা শ্লোগান দেয়া হয়। তবে এ ব্যাপারে পুলিশের কোনো তৎপরতা ছিলো না।
আমিনুর রহমান খান রুবেল নামে এক ব্যক্তি ফেসবুকে শিবিরের মিছিলের এই ছবি পোস্ট করেছেন। স্থানটা কোথায় তা তিনি জানতে চেয়েছেন ছবির ক্যাপসনে। তবে ছবির নিচে শান্ত শেখ নামে এক ব্যক্তি মন্তব্য করেছেন, ‘মাথায় পাক মেরে উঠলো তাদের ছবি দেখে।
রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম তৌহিদ আল হোসেন তুহিন ছবিটি নিজের টাইমলাইনে পোস্ট করে লিখেছেন, ‘সারা বাংলাদেশ যখন আওয়ামী লীগে ভরপুর, তখন শিবির আবার কোথা থেকে এল! ছাত্রলীগকে যেভাবে ঘরে ঢুকিয়ে দিচ্ছেন, আপনারা প্রস্তুত থাকুন দুই বছর পর এমন চিত্র সারাদেশে নিয়মিত হয়ে যাবে।’ এই লেখা এবং ছবি ছাত্রলীগের অনেক সাবেক নেতাকে পোস্ট করতে দেখা গেছে নিজেদের ফেসবুকে।
রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা শাহেনশাহ আলী শোভা ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘সারাদেশে যখন সবাই আওয়ামী লীগ তখন এই মিছিল কিসের অশনিসংকেত! আসলে সর্ষের ভেতরে ভূত ঢুকে বসে আছে! আওয়ামী লীগের নীতিনির্ধারকদের ঘুম ভেঙে সজাগ হওয়ার সময় হয়েছে মনে হয়।’
শিবিরের এই মিছিলের বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, শিবির মিছিল করেছে এমন খবর তার জানা নেই। খোঁজ-খবর নিয়ে তিনি এ বিষয়ে জানাতে পারবেন।
উল্লেখ্য, কিছু দিন ধরেই রাজশাহীতে সংগঠিত হওয়ার চেষ্টা করছে ছাত্রশিবির। ফলে যে কোন সময় রাজশাহীতে শিবিরের নাশকতামূলক কর্মকাণ্ডের আশঙ্কা করছেন প্রগতিশীল সমাজের মানুষ। শিবিরের ক্যাডারদের নতুন করে সংগঠিত হওয়ায় তারা উদ্বেগ প্রকাশ করছেন। তারা শিবিরের তৎপরতা রুখে দেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহীতে শিবির ক্যাডাররা সংঘবদ্ধ হচ্ছে একটি শিক্ষাপ্রতিষ্ঠানকে ঘিরে। প্রতিষ্ঠানটির নাম ‘মসজিদ মিশন একাডেমি’। এই স্কুলটি শিবিরের ‘আঁতুর ঘর’ হিসেবেই পরিচিত। শিক্ষাপ্রতিষ্ঠানটি ‘মসজিদ মিশন সংস্থা’ নামে জামায়াতের একটি সংস্থা দ্বারা পরিচালিত। শিবিরের সঙ্গে সক্রিয় হওয়ার চেষ্টায় আছে ইসলামী ছাত্রী সংস্থার সদস্যরাও। ‘মসজিদ মিশন একাডেমি প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ’ এর ব্যানারে তারা সংঘবদ্ধ হচ্ছেন। এর নেতৃত্বে রয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবিরের সাবেক সভাপতি আশরাফুল আলম ইমন। শিবিরের দুর্ধর্ষ এই ক্যাডারকে রাজশাহীতে প্রকাশ্যেই ঘুরে বেড়াতে দেখা গেছে।

অক্টোবর ০৬
০৬:৫৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

সানশাইন ডেস্ক : সাধারণত কোনো মাসে যদি দুবার ফুল মুন অর্থাৎ পূর্ণিমা পড়ে, তবে দ্বিতীয় বা শেষ পূর্ণিমাতে দেখা মিলে ব্লু মুনের। অক্টোবর মাসের প্রথম দিন ছিল পূর্ণিমা। ৩১ অক্টোবর ফের পূর্ণিমা পড়েছে। তাই এই সুযোগ মিলতে চলেছে। ব্লু মুন সাধারণত কোনো মৌসুমের তৃতীয় পূর্ণিমার চাঁদকে বলা হয়। বসন্ত, গ্রীষ্ম,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত