Daily Sunshine

মুখে কালো কাপড় বেঁধে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

Share

রাবি প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জসহ সারাদেশে ধর্ষণের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বেলা সাড়ে ১২াটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শিক্ষার্থীরা প্রতিবাদস্বরূপ মুখে কালো কাপড় ও হাতে স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশে নেন। মানবন্ধন থেকে তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও তাদের হোতাদেরকেও আইনের আওতায় আনার দাবি জানান।
মানববন্ধনে লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নূরনবী ইসলাম বলেন, প্রত্যক্ষ প্রমাণ থাকার পরেও ধর্ষকরা সমাজে ঘুরে বেড়াচ্ছে। প্রশাসনের কাছে আমরা জানতে চাই কেন তাদের গ্রেফতার করা হচ্ছে না। এতে তো ধর্ষকরা আরো উৎসাহিত হচ্ছে। যদি তাদেরকে বিচারের মুখোমুখি করা না যায় তবে এমন ন্যাক্কারজনক ঘটনা দিনদিন বেড়েই চলবে।
ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী রেজাউল ইসলাম বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলা গঠনের উদ্যোগ নিয়েছিলেন সে স্বপ্ন আজ ধূলিসাৎ হতে চলেছে। বিচারহীনতার এ যুগে একের পর এক যে ধর্ষণের ঘটনা ঘটছে জাতি হিসেবে আমরা লজ্জিত ও হতাশ। আমরা প্রত্যেকটি ঘটনার দ্রুত বিচার দাবি করছি।
দর্শন বিভাগের শিক্ষার্থী শিপা বলেন, ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করা হোক। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে যেন পরবর্তীতে আর কেউ এমন ঘৃণ্য অপরাধ করার সাহস না পায়।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বাপ্পী ওবায়দুল্লাহ, ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী আবদুল হামিদ, বাংলা বিভাগের শিক্ষার্থী আঁখি প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় ত্রিশজন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অক্টোবর ০৬
০৬:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত