Daily Sunshine

বাগমারায় জমি দখল নিয়ে সংঘর্ষে নারীসহ আহত পাঁচ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের কালুপাড়া গ্রামে জমিজমার দখল সংক্রান্ত বিরোধের জের ধরে নারীসহ উভয় পক্ষের অন্তত পাঁচজন আহত হয়েছে। আহতদের বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মৃত আনিছুর রহমানের স্ত্রী জোসনা বাদি হয়ে প্রতিপক্ষ মৃত শফি উদ্দিনের ছেলে মুনছুর রহমান, তার ছেলে আমিনুল ইসলাম, আমিনুলের ছেলে রাহিম উদ্দিনসহ সাত জনের বিরুদ্ধে বাগমারা থানায় অভিযোগ দায়ের করেন।
জানা যায়, হামিরকুৎসা ইউনিয়নের কালুপাড়া গ্রামের মৃত শফি উদ্দিন এর রেখে যাওয়া জমিজমার দখল কে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মুনছুর রহমানের সঙ্গে অপর দুই ভাই মৃত্যবরন করায় তাদের স্ত্রী সন্তানদের বিরোধ চলে আসছে। এ নিয়ে একাধিকবার স্থানীয় ও পুলিশি অভিযোগের ভিত্তিতে শালিশি বৈঠক অনুষ্ঠিত হয়। তবে কোন মিমাংসা হয়নি।
বুধবার মুনছুর রহমানের ভাই মৃত আনিছুর রহমানের স্ত্রী জোসনা তাদের বাড়ির পার্শে¦ জমি দেখতে যায়। এসময় বিবাদিরা তাকে উদ্দেশ্য করে গালিগালাজ ও ভয়ভীতি দেখায়। জোসনা তাদের কথার প্রতিবাদ করায় তাকে মুনছুরের ছেলে আমিনুল এলোপাতাড়ি মারপিট করে আহত করে। তাকে উদ্ধারের জন্য স্কুল পড়ুয়া মেয়ে আম্বিয়া খাতুন ও ননদ সানোয়ারা বেগম এগিয়ে আসলে তাদেরকেও মারপিট করে আহত করে। হামলার সময় স্কুল পড়ুয়া মেয়ে আম্বিয়ার উপর আমিনুলের ছেলে রাহিমসহ অন্যেরা নানা ভাবে নির্যাতন করে বলে জানা যায়।
স্থানীয়রা আহত ওই তিন নারীকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে আহত জোসনার জামাই মোফাজ্জল হোসেন জানান, আমার শাশুড়ি ও শালিকাদের ব্যাপক মারধর পিটিয়ে জখম করা হয়েছে। তারা হত্যার উদেশ্যেই তাদের উপর হামলা করেছে।
তিনি আরো অভিযোগ করে জানান, মুনছুর রহমান ও তার ছেলে আমিনুল ইসলাম জোরপূর্বক জমি দখল করে আছে। আইনগত ভাবে জমিজমার দাবী করলে তারা ভয়ভীতি দেখিয়ে প্রান নাশের হুমকি দিয়ে থাকে।
যোগাযোগ করা হলে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান জানান, এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অক্টোবর ০৫
০৬:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত