Daily Sunshine

রাজশাহীতে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

Share

স্টাফ রিপোর্টার: এবার রাজশাহী জেলায় ২ লাখ ৮৮ হাজার ২৪৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ৪ অক্টোবর হতে ১৭ অক্টোবর পর্যন্ত রাজশাহীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের মাধমে খাওয়ানো হবে। এবারই প্রথম কোভিড-১৯ প্রকোপে স্বাস্থ্যবিধি রক্ষা করে দুই সপ্তাহব্যাপি এ কার্যক্রম চলবে।
শনিবার বিকালে রাজশাহীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণ এক সভায় রাজশাহী সিভিল সার্জন ডা: মহা. এনামুল হক এ তথ্য জানান। সভায় জানানো হয়, অপুষ্টিজনিত অন্ধত্ব দূর করতে এবং শিশু মৃত্যু প্রতিরোধে জেলাপর্যায়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এবারে স্বাস্থ্যবিধি মেনে অভিভাবকরাই শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবেন।
রাজশাহী জেলার মোট ১ হাজার ৭৫৪টি কেন্দ্রে ২ লাখ ৮৮ হাজার ২৪৫টি শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৮ হাজার ৭০৫ জন শিশুকে নীলরঙের ক্যাপসুল (এক লাখ আইইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৫৯ হাজার ৫৪০ জন শিশুকে লালরঙের ক্যাপসুল (দুই লাখ আইইউ) খাওয়ানো হবে।
সিভিল সার্জন বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল শিশুর বিকাশে সাহায্য করে। শিশুর অন্ধত্ব প্রতিরোধ করে এবং শিশু মৃত্যুর হারকে কমিয়ে আনে। তাই মায়েদের সচেতন হতে হবে যেন কোনো শিশু ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় ভিটামিন ‘এ’ প্লাসবিষয়ক প্রেজেন্টেশন উপস্থাপন ও অনুষ্ঠান পরিচালনা করেন এমও (সিএস) ডা: বার্নাবাস হাসদাক। এ সময় উপস্থিত ছিলেন জেলা ইপিআই কর্মকর্তা নূর মোহাম্মদ, জেলা কো-অর্ডিনেটর (এনআই) নাজমুল হক।

অক্টোবর ০৪
০৬:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত