Daily Sunshine

নগরীতে স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণের দাবি যুবমৈত্রীর

Share

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে অপসারণসহ ৯ দফা দাবি জানিয়েছেন বাংলাদেশ যুবমৈত্রী রাজশাহী জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ। শনিবার রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে সংগঠনটির আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন যুবমৈত্রীর রাজশাহী মহানগর সভাপতি মনিরুজ্জামান মনির। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।
মানববন্ধনে বক্তারা বলেন, করোনার থাবায় সারা বিশ্ব আজ বিপর্যস্ত ও স্থবির। এ সময়ে দেশে ও দেশের বাইরে ব্যাপক সংখ্যক যুবক চাকরি হারিয়ে চরম দুর্দশাগ্রস্ত। দেশে বেকার ১ কোটি ১৫ লাখের সাথে করোনাকালে চাকরি হারিয়ে আরও ২০ লাখ যুক্ত হয়েছে।
করোনায় আমাদের স্বাস্থ্য খাতের চিত্র জনগণেরর সামনে উন্মোচিত হয়েছে। এ খাতের সর্বত্র ছিলো অব্যবস্থাপনা, লুটপাট, সমন্বয়হীনতা, দুর্নীতি, সজনপ্রীতি ও লুটপাটেরর মহোৎসব। স্বাস্থ্য খাতের এতো ভয়াবহ অবস্থায় বর্তমান স্বাস্থ্যমন্ত্রীর পদে থাকার অধিকার নেই। এই ব্যর্থতার দায়ে তাকে অপসারণ করা উচিৎ। আমরা তার দ্রুত আপসারণ চাই।
যুবমৈত্রীর ৯ দফা দাবিগুলো হলোÍ করোনা টেস্ট বাড়ানো ও বিনামূল্যে ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিত করা, কর্মহীন যুবকদের বেকার ভাতা ও রেশনিং ব্যবস্থা চালু করা, স্বাস্থ্যখাতসহ সকল খাতের দুর্নীতির বিচার করা, ক্ষুদ্র উদ্যোক্তাদের সুদবিহীন ঋণ প্রদান করা, সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, করোনায় আর্থিক সুবিধা প্রদান করা, ইন্টারনেট ও কল চার্জ অর্ধেকে নামিয়ে আনা এবং মাদক ও সামাজিক নিরাপত্তাহীনতা রুখে দেয়া।
যুবমৈত্রীর রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালেক বকুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, যুবমৈত্রীর জেলার সভাপতি মনিরুজ্জামান পান্না, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাসুম আক্তার অনিক, জেলা সাধারণ সম্পাদক মাইনুল হোসেন, কেন্দ্রীয় সদস্য সাহারুল ইসলাম টিয়া, নগর সহ-সম্পাদক মতিউর রহমান মতি, নগর সহ-সভাপতি শামীম ইমতিয়ার সুমন প্রমুখ।

অক্টোবর ০৪
০৬:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত