Daily Sunshine

প্রণোদনা ঋণ বিতরণে রাকাব’র লক্ষ্যমাত্রা অর্জন

Share

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় কৃষিখাতে চলতি মূলধন ঋণ বিতরণ লক্ষ্যমাত্রা নির্ধারিত সময়ের মধ্যেই বাস্তবায়ন করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)। ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ডিসেম্বর পর্যন্ত বাড়ালেও রাকাব পূর্ব নির্ধারিত সেপ্টেম্বরের মধ্যেই লক্ষ্যমাত্রার ৩১৯ কোটি টাকা বিতরণ সম্পন্ন করেছে।
রাকাব সূত্র জানায়, প্রণোদনা প্যাকেজের আওতায় বাংলাদেশ ব্যাংকের বরাদ্দকৃত ৩১৯ কোটি টাকা ঋণ বিতরণের প্রাথমিক সময়সীমা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারিত ছিল। পরবর্তীতে বাংলাদেশ ব্যাংক এই সময় ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করে। তবে রাকাব পূর্ব-নির্ধারিত সময়ের মধ্যেই নির্ধারিত লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে। এ পর্যন্ত রাকাব’র বিতরণকৃত ঋণের পরিমাণ ৩২১ কোটি ২৯ লাখ টাকা।
শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন করায় ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান রইছ-উল-আলম মন্ডল ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম সাজেদুর রহমান খান মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা ও কর্মচারীদের অভিনন্দন জানিয়েছেন।
রাকাব’র জনসংযোগ কর্মকর্তা মো. জামিল জানান, প্রণোদনা প্যাকেজের আওতায় সিএমএসএমই ঋণ খাতে বাংলাদেশ ব্যাংকের দেয়া লক্ষ্যমাত্রার প্রায় ৮০ শতাংশ ইতমধ্যে বিতরণ করা হয়েছে। এ খাতে নির্ধারিত সময় অর্থাৎ চলতি অক্টোবর মাসের মধ্যেই লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন করা সম্ভব হবে বলে ব্যাংক ব্যবস্থাপনা মনে করেন।
মো. জামিল বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের অন্যান্য খাতগুলিতেও ঋণ বিতরণ প্রক্রিয়া অব্যাহত রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই এ সকল খাতে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জিত হবে।

অক্টোবর ০৪
০৬:১৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত