Daily Sunshine

বালির পরিবর্তে মাটি দিয়ে সড়কের কাজ

Share

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: জয়পুরহাট-হিলি রাস্তা প্রশস্থকরণ কাজে বালির পরিবর্তে ব্যবহার করা হচ্ছে মাটি। এ কারণে কাজের গুনগত মান নিয়ে উঠছে প্রশ্ন। ঠিকাদারী প্রতিষ্ঠান বলছে বালি না পাওয়ার কারনে এমনটি হতে পারে। পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের সাধারণ মিটিংয়ের মাধ্যমে এমন কাজের প্রতিবাদ জানান। এছাড়া সচেতন নাগরিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও অনেক মন্তব্য করেন। উপজেলা মাসিক মিটিংয়ে পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব জয়পুরহাট-১ আসনের সাংসদ অ্যাড. সামছুল আলম দুদুর উদ্দেসে বলেন, জয়পুরহাট-হিলি রাস্তা প্রশস্থকরণ কাজে বালির পরিবর্তে ব্যবহার করা হচ্ছে মাটি। তিনি সংসদ সদস্যের মাধ্যমে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের অনুরোধ করেন।
জানা গেছে, জয়পুরহাট-হিলি রাস্তা প্রশস্থকরণ কাজের ২৯ কি.মি মধ্যে ২২ কি.মি. রাস্তার পূর্বের ঢালায় অপসারণ করে বালি খোয়া ও পাথর ফেলে ঠিকাদারী প্রতিষ্ঠান। বালি খোয়া ও পাথর শক্ত জমাট বাঁধার জন্য বালি দেওয়ার পর পানি দিতে হয়। মাটি মিশ্রিত এসব বালি দেওয়ার পর বৃষ্টির বা ঠিকাদারের লোকজন পানি দিলে রাস্তাটি কাদা ও পিচ্ছিল হয়।
রাস্তায় চলাচল করা একাধিক যানবাহনের ড্রাইভার বলেন, বালির জায়গায় মাটি দেওয়ায় রাস্তায় কাদা জমছে ফলে গাড়ি দ্রুত গতিতে চালানো যাচ্ছে না। জয়পুরহাট মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, করোনা ও বর্ষার অজুহাতে ঠিকাদার রাস্তাটি খুড়ে দিনের পর দিন ফেলে রেখেছে। তাদের গাফিলতির জন্য আমরা পূর্ব ঘোষণা ছাড়াই যেকোন দিন বাস চলাচল বন্ধ করে দিব।
এমএম বির্ল্ডাসের প্রজেক্ট ম্যানেজার শামিম আহম্মেদ বলেন, বালি পাওয়া যাচ্ছে না, আগের স্টক করে রাখা বালু শেষের দিকে। তাই হয়তো একটু মাটি থাকতেও পারে। জয়পুরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন এ বিষয়ে বলেন, ওই রাস্তায় কোন মাটি ফেলা হচ্ছেনা। ল্যাবে টেস্ট করা বালিই ফেলা হচ্ছে বলে দাবী করেন তিনি।

অক্টোবর ০৪
০৬:১১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত