Daily Sunshine

বদলগাছীর সড়কে ঝুঁকি নিয়ে চলাচল

Share

হাফিজার রহমান, বদলগাছী: নওগাঁর বদলগাছীর প্রধান সড়কটির মাঝখানে পিচ খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উপজেলা মাতাজী রোর্ডের চার মাতা মোড় থেকে নওগাঁ বালুডাঙ্গা পর্যন্ত সড়কটি একে বারের ঝুঁকি পূর্ণ হয়ে পড়েছে।
একটু বৃষ্টি হলেই সড়কটির বড় বড় গর্তে পানি জমে ট্রাক,বাস আঠকে থাকে এতে যানজোটের সৃষ্টি হয়। অথচ এ সড়কটি দিয়ে নওগাঁ, জয়পুরহাট, দিনাজপুরসহ বিভিন্ন এলাকায় যাত্রিবাহী বাসসহ সব ধরণের যানবাহন চলাচল করছে জীবন ঝুঁকি নিয়ে।
সরেজমিনে দেখা যায়, নওগাঁ থেকে খলসী প্রর্যন্ত রাস্তা একটু ভাল থাকলেও বদলগাছী চৌরাস্তা মোড় হইতে মির্জাপুর প্রর্যন্ত প্রায় ৬ কি.মি রাস্তা চলাচলের একেবারেই অযোগ্য। গত ১ অক্টোবর সকালে চাংলা নামক স্থানে একটি যাত্রীবাহী বাসকে সাইড দিতে গিয়ে অপরদিক থেকে আসা একটি যাত্রীবাহী অটোচারর্জার উল্টে গেলে এতে ৩ যাত্রী আহত হয়। প্রতিদিনই প্রায় এ পথে শত শত যানবাহন চলে জীবনের ঝুঁকি নিয়ে। চারর্জারের যাত্রী শরিফুল বলেন বর্তমান এ রাস্তার যা অবস্থা পায়ে হেটে যাওয়া ও কষ্টকর।
চারর্জার চালক আশাফুল, বলেন সড়কটি দিয়ে যাত্রী নিয়ে অতি কষ্টে গাড়ীতে যাত্রী নিয়ে যাতায়াত করতে হয়। বাস ডাইভার আলামিন বলেন বড় বড় গর্তে গাড়ীর চাকা পড়ে অনেক সময় গাড়ী আটকে যায় এতে গাড়ীসহ যাত্রীরা জীবন ঝুঁকির মধ্যে চলাচল করতে হয় রাস্তাটি নতুন করা অতি জরুরী।
ট্রাক ডাই ভার রশিদুল ইসলাম বলেন আমরা পঞ্চগর থেকে বালু,পাথর নিয়ে এ পথে আসতে ভয়হয় কারুণ অনেক সময় লোড গাড়ী পাতি ভেঙ্গে পড়ে যায় আবার উল্টে যায়ে প্রাণহানি ঘটে।
এ বিষয়ে বদলগাছী উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান বলেন, নওগাঁ-বদলগাছী সড়কটি খুবই গুরুত্বপূর্ণ সড়ক। সড়কটির সংস্কার জরুরী হয়ে পড়েছে।
নওগাঁ জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী হামিদুল হকের সাথে কথা বললে তিনি বলেন, বিষয়টি আমি জেনেছি এবং কিছু গর্তে ইটবালু দেওয়া হয়েছে বর্ষার কারণে আবার উঠে যাচ্ছে। তবে বরাদ্দ নিয়ে এ রাস্তার কাজ করতে হবে।

অক্টোবর ০৩
০৭:২৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত