Daily Sunshine

১০ জন নিয়ে বার্সার দুরন্ত জয়

Share

স্পোর্টস ডেস্ক: মেসির দল ছাড়ার ঘোষণা, পুরনো কোচ বরখাস্ত এবং কোম্যানের আগমন। এ নিয়ে আলোচনা আর বিতর্কেই কেটে গেছে অনেকদিন। এর মধ্যেই লা লিগার শিরোপা পুনরুদ্ধার মিশনে বার্সেলোনাকে বেশ দুরন্ত আর চনমনে দেখাচ্ছে।
নতুন কোচের অধীনে লা লিগায় মৌসুমের শুরুতে নতুন ছকে বেশ ছন্দে আছে মেসির দল। বৃহস্পতিবার রাতে সেল্টার মাঠে নিজেদের দ্বিতীয় ম্যাচে সেই ছন্দের জাদু দেখালেন মেসি, ফাতি, রবার্তো, কুতিনহো। বার্সেলোনা যে মাঠে গত পাঁচ বছরে জয়ের মুখ দেখেনি, সেই মাঠেই সেল্টা ভিগোকে ৩-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।
ম্যাচের বেশিরভাগ সময় ১০ জন নিয়ে খেলেও দুর্দান্ত জয় নিয়েই মাঠ ছেড়েছেন রোনাল্ড কোম্যানের শিষ্যরা। ম্যাচের ৪২ মিনিটের সময় লালকার্ড দেখেন ক্লেমেন্ত লংলে। তাকে লালকার্ড দেখানোর প্রতিবাদ করায় হলুদকার্ড দেখানো হয় জেরার্ড পিকেকে। যে কারণে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন কম নিয়ে খেলতে হয়েছে বার্সেলোনাকে। তবে এই ১০ জন নিয়েই আরও বেশি ধারাল হয়ে ওঠে বার্সা।
এ ম্যাচে নিজে গোল করতে না পারলেও দুটি গোলে মেসির অবদান রয়েছে। আগের ম্যাচে জোড়া গোল দেয়া উদীয়মান ফরোয়ার্ড আনসু ফাতি বৃহস্পতিবারের ম্যাচেও গোল পেয়েছেন। ম্যাচের প্রথম গোলটা আসে স্পেন দলের সবচেয়ে কম বয়সী এই খেলোয়াড়ের পা থেকেই। ১১ মিনিটের সময় বার্সেলোনাকে এগিয়ে দেন ফাতি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপ্প কুতিনহোর পাস ধরে বাম পায়ের আলতো টোকায় জালে প্রবেশ করান ফাতি।
ম্যাচের ৫১ মিনিটের সময় কুতিনহোর সঙ্গে বল পাসিং খেলে সেল্টার পোস্টে শট নেন মেসি। কিন্তু সেল্টার লুকাস ওলাজার পায়ে লেগে দিক বদলে বল ঢুকে যায় জালে। ফলে গোলটিকে ধরা হয় আত্মঘাতী। ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। ম্যাচের অতিরিক্ত যোগ করা সময়ে তৃতীয় গোল হজম করে সেল্টা। মেসির শট ফিরিয়েছিলেন সেল্টা গোলরক্ষক। ফিরতি বলে গোল করেন সার্জিও রবার্তো। ফল ৩-০ ব্যবধানে জয় নিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এ জয়ের পর দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা গেটাফে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ।

অক্টোবর ০৩
০৭:২৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত