Daily Sunshine

প্রাণীসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে নিয়োগ জালিয়াতির অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে লাইভস্টোক সার্ভিস প্রোভাইডার পদে জালিয়াতির মাধ্যমে লোক নিয়োগের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাগমারা উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগটি করেছেন গোবিন্দপাড়া ইউনিয়নের শালজোড় গ্রামের মকছেদ আলীর ছেলে মুর্তোজা খান। অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক, রাজশাহী, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, রাজশাহী, দুর্ণীতি দমন কমিশনের উপ-পরিচালক, রাজশাহী ও প্রাণী সম্পদ অধিদপ্তরের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরেও দেয়া হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বাগমারা উপজেলার ১৪ টি ইউনিয়নে লাইভস্টোক এন্ড ডেইরী ডেভেলপমেন্ট প্রজেক্ট, ফার্মগেট, ঢাকার অধীনে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে লাইভস্টোক সার্ভিস প্রোভাইডার পদে লোক নিয়োগের জন্য প্রিলিমিনারী টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ২ সেপ্টেম্বর ২০১৯ ইং তারিখে ৩০ নম্বরের লিখিত ও ২০ নম্বরের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরের দিনই বাগমারা উপজেলা মৎস্য কর্মকর্তা এলিজা খাতুন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আতিকুর রহমান ও উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমানের সিল ও স্বাক্ষরিত একটি নোটিশে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে গোবিন্দপাড়া ইউনিয়নের শালজোড় গ্রামের মকছেদ আলীর ছেলে মুর্তোজা খান মেধাক্রমে ২য় স্থানে উত্তীর্ণ হন। অথচ রহস্যজনক কারণে ২য় স্থানে উত্তীর্ণ মুর্তোজা খানকে বঞ্চিত করে বাগমারা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আতিকুর রহমান ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতির মাধ্যমে নূরুজ্জামান, পিতা মনছুর রহমান, গ্রাম লালপুর, পোস্ট ভবানীগঞ্জ, উপজেলা বাগমারা, জেলা রাজশাহীকে ১নং গোবিন্দপাড়া ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের বাসিন্দা বানিয়ে ভূয়া জন্ম সনদের মাধ্যমে নিয়োগ দেন। অথচ এ নিয়োগের শর্ত ছিলো সংশ্লিষ্ট ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে।
এ বিষয়ে গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজন সরকার বলেন, নূরুজ্জামান, পিতা মনছুর রহমান নামের কোনো লোক গোবিন্দপাড়া ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে নেই। তাছাড়া আমার ইউনিয়ন পরিষদের অধীনে ওই পরিচয়ে কোনো লোকের নামে জন্মসনদ কিংবা জাতীয় পরিচয়পত্র ইস্যু করা হয়নি। প্রাণী সম্পদ কর্মকর্তা আতিকুর রহমানের সঙ্গে কথা বলা হলে তিনি এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলার জন্য অনুরোধ করেন।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেত বলেন এ বিষয়ে একটি অভিযোগ রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

অক্টোবর ০২
০৭:০৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত