Daily Sunshine

সুস্থভাবে বাঁচতে হলে গাছ লাগাতে হবে: বাদশা

Share

স্টাফ রিপোর্টার : বেশি বেশি গাছের চারা রোপণের ওপর গুরুত্বারোপ করে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের অবদান অসামান্য। গাছই কার্বনডাইঅক্সাইড শুষে নিয়ে বাতাসকে বিষমুক্ত করে। তাই সুস্থভাবে বাঁচতে হলে বেশি করে গাছ লাগাতে হবে।
বুধবার সকালে রাজশাহী নগরীর গোলজারবাগ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপণের সময় তিনি এ কথা বলেন। বৃক্ষ রোপণ শেষে তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বিভিন্ন প্রজাতির গাছের চারা তুলে দেন।
এ সময় তিনি বলেন, গাছের কারণেই আমরা শ্বাস-প্রশ^াসের জন্য প্রয়োজনীয় অক্সিজেন পাই। কিন্তু গত কয়েকবছরে অতিরিক্ত গাছ কেটে ফেলার কারণে গোটা বিশ্ব এখন হুমকির মুখোমুখি। তাই পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বেশি বেশি গাছ লাগাতে হবে। এর কোন বিকল্প নেই।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরাই জাতির ভবিষ্যৎ। তোমরা এখন থেকে নিজে গাছ লাগাবে। অন্যদেরকেও গাছ লাগানোর গুরুত্ব শেখাবে। বেশি বেশি গাছ লাগানো হলেই আমাদের পরিবেশের ভারসাম্য থাকবে।
এই সময়ে গোলজারবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, সহকারী শিক্ষক লুৎফর রহমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুফতি মাহমুদ রনি, ওয়ার্কার্স পার্টির নেতা আবদুল মতিন, মনির উদ্দীন পান্না প্রমুখ।

অক্টোবর ০১
০৬:৩০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত