Daily Sunshine

স্বেচ্চাসেবীদের দক্ষতা বৃদ্ধির ওপর কর্মসূচি

Share

স্টাফ রিপোর্টার : পক্ষাঘাতগ্রস্থদের পূনর্বাসনকেন্দ্রের (সিআরপি) আয়োজনে ও রেড প্রজেক্টের সহযোগীতায় সমাজ ভিত্তিক পুনর্বাসন কর্মীদের (স্বেচ্চাসেবক) দক্ষতা বৃদ্ধি করার লক্ষে এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। বুধবার আয়োজিত কর্মশালায় প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজে কর্মক্ষমতা ও দক্ষতা সম্পর্কে বিভিন্ন ধাপে করনীয় ও তাদের সহায়তা প্রদানের জন্য কী ধরণের পদক্ষেপ গ্রহণ করা দরকার সে বিষয়ে মাল্টিমিডিয়ার সাহায্যে পদর্শন করা হয়। এই প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন জেলা ও থানা থেকে আগত স্বেচ্চাসেবী সংগঠন, শিক্ষক, ইমাম ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। দিনব্যপি কর্মশালায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কেন্দ্রের কেন্দ্র ব্যবস্থাপক সোমা বেগম। প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন বিভাগীয় সমন্বয়কারী সম্রাট আওরঙ্গজেব। প্রশিক্ষণ কার্যক্রম সার্বিক সহযোগীতা করেন কাজল কালো ও খন্দকার আকরামুজ্জামান।
প্রসঙ্গত, পক্ষাঘাতগ্রস্থদের পূনর্বাসনকেন্দ্রের (সিআরপি) বাংলাদেশের একটি জাতীয় পর্যায়ের বেসরকারী প্রতিষ্ঠান। সিআরপির মূল লক্ষ্য হচ্ছে প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূল স্রোতধারায় একীভূতকরণ নিশ্চিত করা এবং এমন একটি পরিবেশ তৈরী করা যেখানে সকল প্রতিবন্ধী ব্যক্তি স্বাস্থ্য, পূনর্বাসন, শিক্ষা, কর্মসংস্থান, বাহ্যিক পরিবেশ এবং তথ্য প্রাপ্তির ক্ষেত্রে সমান সুযোগ লাভ করবে। তারই ধারাবাহিকতায় ১৯৭৯ সাল থেকে সিআরপি বাংলাদেশের দরিদ্র প্রতিবন্ধীদের চিকিৎসা ও পূনর্বাসন সেবা প্রদান করে যাচ্ছে।

অক্টোবর ০১
০৬:২৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত