Daily Sunshine

শিবগঞ্জে সেমি পাকা ঘর পাচ্ছেন লুৎফন নেসা

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত প্রশাসন ক্যাডারের সকল সদস্যদের আর্থিক অনুদানে শিবগঞ্জে সেমি পাকা ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। বুধবার বিকেলে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার বাস্তবায়নে শিবগঞ্জ পৌর এলাকার দৌলতপুর হাজিপাড়া গ্রামে লুৎফন নেসাকে দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের সদস্য সচিব ও সাবেক সচিব নজরুল ইসলাম খান।
এ সময় জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, জেলা প্রশাসনের কর্মকর্তা, শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা নির্বাহী সাকিব-আল-রাব্বি, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহসহ অন্যরা।
এ সময় সাবেক সচিব নজরুল ইসলাম খান বলেন, দেশে দারিদ্র নিরসনে সরকারের অঙ্গীকার বাস্তবায়ন এবং ভিক্ষাবৃত্তির মত অমর্যাদাকর পেশা থেকে মানুষকে নিবৃত করার লক্ষ্যে এ জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।
তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত। আমরা জাতির পিতার সেই স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছি। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে সরকারের লক্ষ্য দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। প্রত্যেকটি এলাকা থেকে গৃহহীন মানুষকে খুঁজে খুঁজে ঘর করে তাদের ঘর করে দেয়া হচ্ছে।
উপকারভোগী লুৎফন নেসার স্বামীর নাম শফিকুল ইসলাম। অসহায়-দরিদ্র নারী তার কোন নিজস্ব জমি নেই। বর্তমানে সে তার ভাইয়ের বাড়িতে বসবাস করেন।

অক্টোবর ০১
০৬:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত