Daily Sunshine

সিংড়ায় নদ-নদী আবারো বিপদ সীমার উপরে

Share

সিংড়া প্রতিনিধি: নাটোরের সিংড়ায় আত্রাই ও বারনই নদীর পানি আবারো বিপদ সীমার উপরে। অস্বাভাবিক ভাবে পানি বৃদ্ধির ফলে শেরকোল ও তাজপুর ইউপির বিভিন্ন এলাকার মানুষের ঘর-বাড়ি ও দোকান পাঠের ভিতর পানি টুকে পড়েছে। বুধবার সকাল থেকে পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস ও মেয়র প্রার্থী অধ্যক্ষ গোলাম মহিউদ্দিন টিপু মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নিচ্ছেন।
এদিকে বালি বোঝাই ট্রলারের ধাক্কায় আত্রাই নদীর উপর নির্মিত ব্রীজে ক্ষয়ক্ষতির আশংকায় ব্রীজের উপর দিয়ে অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক এবং ব্রীজের নিচ দিয়ে (নৌ পথে) ভারি ট্রলার ও বড় নৌকা চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন। পানি বৃদ্ধি অব্যহত থাকলে নাটোর-বগুড়া (জাহাঙ্গারীবাদ) মহাসড়ক সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যেতে পারে।
মঙ্গলবার বিকেলে বালি বোঝাই একটি বড় ট্রলার আত্রাই নদীর সিংড়া ফেরী ঘাট এলাকায় সিংড়া বড় ব্রীজের নিচ দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ব্রীজের সাথে ধাক্কা লাগে। এসময় ব্রীজটিতে বড় ঝাকুনি লাগলে পথচারীরা আতংকিত হয়ে ছোটাছুটি করতে থাকেন। এসময় ব্রীজের দুপারে অসংখ্য যানবাহন আটকা পড়লে যানজটের সৃষ্টি করে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে ছুটে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
উপজেলা প্রশাসন ব্রীজটি রক্ষায় তাৎক্ষনিকভাবে আত্রাই নদীসহ উপজেলা সমুহের নদনদীতে বালি বা অন্য কোন পণ্য বোঝাই ভারি ট্রলার চলাচল নিষিদ্ধ ঘোষনা করে। ৩০ সেপ্টেম্বর থেকে অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক চলাচলে চেক পোস্ট বসানো হয়েছে। বালি ব্যবসায়ী আকরাম হোসেন জানান, শতাধিক বালু ব্যবসায়ী আত্রাই থেকে বালি তুলে বড় ট্রলারে করে এনে ব্যবসা করেছেন।
আত্রাই ও বারনই নদীর পানি অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় সিংড়া সদর পৌর এলাকার গোডাউন পাড়া, সরকার পাড়া, নিংগইনসহ শেরকোল ও তাজপুর ইউপির অনেক মানুষের ঘর-বাড়ি নতুন করে তলিয়ে গেছে।
উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু বলেন,বালি বোঝাই বড় ট্রলারের ধাক্কায় সিংড়া ব্রীজের ক্ষতি হওয়ার সংবাদ পাওয়ার পর পরই উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) ঘটনাস্থলে পাঠানো হয়। এছাড়া এলজিইডি ও সড়ক বিভাগের প্রকৌশলীরাও সেখানে যান। ওই ট্রলারের ধাক্কায় বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তবে বিষয়টি আরও খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

অক্টোবর ০১
০৬:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

সানশাইন ডেস্ক : সাধারণত কোনো মাসে যদি দুবার ফুল মুন অর্থাৎ পূর্ণিমা পড়ে, তবে দ্বিতীয় বা শেষ পূর্ণিমাতে দেখা মিলে ব্লু মুনের। অক্টোবর মাসের প্রথম দিন ছিল পূর্ণিমা। ৩১ অক্টোবর ফের পূর্ণিমা পড়েছে। তাই এই সুযোগ মিলতে চলেছে। ব্লু মুন সাধারণত কোনো মৌসুমের তৃতীয় পূর্ণিমার চাঁদকে বলা হয়। বসন্ত, গ্রীষ্ম,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত