Daily Sunshine

অবসরে গেলেন রাজশাহী কলেজ গণিত বিভাগের প্রধান সিরাজুল ইসলাম

Share

স্টাফ রিপোর্টার : অবসরে গেলেন রাজশাহী কলেজ গণিত বিভাগের প্রধান প্রফেসর মহা. সিরাজুল ইসলাম। দীর্ঘ চাকরিজীবন শেষে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) অবসরোত্তর ছুটিতে গেছেন।
প্রফেসর মহা. সিরাজুল ইসলাম অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। মহান ব্রত নিয়েই শিক্ষাদান পেশাকে বেছে নেন। শিক্ষা জীবনে প্রতিটি পরীক্ষায় তিনি প্রথম শ্রেণি লাভ করেছেন।
এ দিন দুপুর ১২টার দিকে কলেজ মিলনায়তনে স্বাস্থ্য বিধি মেনে আনুষ্ঠানিকভাবে বিদায়ের আয়োজন করে কলেজ প্রশাসন। এর আগে বিদায়ী বিভাগের প্রধানকে সম্মানসূচক ক্রেস্ট এবং ফুলেল শুভেচ্ছা জানান বিভাগের শিক্ষকরা। শুভেচ্ছা বিনিময় শেষে বিদায়ী সভায় যোগ দেন তারা। এতে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ বলেন, আমাদের সকল কাজে মনযোগী হতে হবে। আপনি যেই প্রতিষ্ঠানে কাজ করবেন, সেই প্রতিষ্ঠানকে ভালোবাসতে শেখেন। সেই প্রতিষ্ঠানে সময় দেন, পরিশ্রম করেন। তার সুফল আপনি নিশ্চয়ই পাবেন। সৃষ্টিকর্তা আপনার সম্মান দ্বিগুণ বাড়িয়ে দেবেন।
অধ্যক্ষ বলেন, সামনে মাসের প্রথম সপ্তাহের দিকে একাদশ শেণির অনলাইন ক্লাস শুরু হবে। সেইক্ষেত্রে কোন শিক্ষার্থী যেন প্রথম অবস্থায় ক্লাস করতে বাঁধা গ্রস্থ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অনলাইন প্রত্যেকটি ক্লাস হবে চমকপ্রদ। প্রয়োজনে প্রত্যেক শিক্ষকমন্ডলী পূর্ব প্রস্তুতি নিয়ে ক্লাসে আসবেন বলে নির্দেশনা দেন তিনি।
অধ্যক্ষ আরও বলেন, আমাদের শিক্ষকদের টেকনিক্যাল হাতকে আরও সুদৃঢ় করতে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। রাজশাহী কলেজ পড়াশুনার পাশাপাশি বিভিন্ন এক্সট্রা ক্যারিকুলামে দেশব্যাপী যে সুনাম কুড়িয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে হবে বলে জানান অধ্যক্ষ।
প্রফেসর সিরাজুল ইসলাম সম্পর্কে অধ্যক্ষ গণমাধ্যমকে বলেন, অত্যন্ত বিনয়ী, স্বল্পভাষী, সজ্জন ও দক্ষ শ্রেণি শিক্ষক হিসেবে তিনি সর্বমহলে প্রশংসিত। রাজশাহী কলেজে যোগদানের পর গণিত বিভাগের শিক্ষার্থীদের প্রকৃত অভিভাবকের দায়িত্ব পালন করেছেন তিনি সুনিপুণভাবে। তাঁর যোগ্যতাবলে সহকর্মীদের নিকট হতে পেয়েছেন অকুণ্ঠ সহযোগিতা। কলেজ প্রশাসনকে তিনি দিয়ে গেছেন নিরবচ্ছিন্ন সহযোগিতা। বিদায় প্রাক্কালে রাজশাহী কলেজে তাঁর অসামান্য অবদানকে কৃতজ্ঞ চিত্তে স্মরণ করছি এবং তাঁকে উষ্ণ অভিবাদন জানাচ্ছি। আল্লাহতায়ালা তাঁকে সুস্থতার সাথে দীর্ঘজীবন দান করেন সে প্রার্থনা করছি।
বিদায় অনুষ্ঠানে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক-সহ বিভিন্ন বিভাগের বর্তমান এবং প্রাক্তন প্রধানরা বক্তব্য রাখেন। এ সময় প্রত্যেক বিভাগের প্রধান, গণিত ও অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর ৩০
০৬:৫১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত