Daily Sunshine

বাগমারায় তরুণী দিয়ে প্রতারণার অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের সুজনপালশা (আমপাড়া) গ্রামের জসিম উদ্দিনের ছেলে আমেদ আলীর (৪৫) বিরুদ্ধে অভিনব কয়দায় তরুণী দিয়ে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসী বলেন, আমেদ আলী সু-কৌশলে এলাকার গরিব পরিবারের অসহায় অল্প বয়সী মেয়েদের দিয়ে অভিনব কায়দায় প্রতারণা করে আসছে। তাদের মোটা অংকের অর্থের লোভ দেখিয়ে এলাকার লোক জনকে ওই মেয়ের মাধ্যমে নানা ভাবে মামলায় ফেলা এবং অনেক পরিবারে মহিলাদের সাথে সম্পর্ক করে সেখান থেকে বিপুল পরিমান অর্থ হাতানোই তার কৌশল। এসব প্রতারণার ঘটনায় গত ২৬ সেপ্টেম্বর বাগমারা থানার একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সুত্রে জানা গেছে, আমেদ আলী সুজনপালশা (আমপাড়া) গ্রামের মজের আলীর ৫ম শ্রেণি পড়ুয়া মেয়েকে গত ২৯ আগস্ট ৪ লাখ টাকার প্রলোভন দেন। বিনিময়ে প্রতিবেশী আফসার আলীর ছেলে আফজাল হোসেনের (৩৮) বিরুদ্ধে মিথ্যা নারী শিশু আইনে মামলা করতে বলেন। আমেদ আলীর এসব কথা মেয়েটি তার বাবা মাকে বললে বাবা মা প্রতিবেশী আফজালের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে রাজি না হলে আমেদ আলী ওই মেয়ের বড় ধরনের ক্ষতি সাধন এবং পরিবারের লোকজনকে নানা ভাবে ভয়ভীতি ও হুমকি প্রদান করে।
মেয়ের বাবা মজের আলী, আমেদ আলীর এসব কু-কর্মের কথা গ্রাম্য প্রধান মাস্টার নওশাদ আলী ও মজিবর রহমানকে বললে তারা আমেদ আলীর পরিবারকে অবগত করেন এবং এটির একটি সুরাহা করার চেষ্টা করলে আমেদ আলী বাড়ি থেকে পালিয়ে যান। পলাতক থেকেও অসহায় ওই পরিবারটিকে নানা ভাবে হুমকি প্রদান করতে থাকেন। এতে করে বিপাকে পড়ে মেয়ের বাবা মজের আলী। নিরুপায় হয়ে সুজনপালশা গ্রামের মৃত পরেশতুল্লাহর ছেলে কছের আলী ও ঠাকুরপাড়া গ্রামের বাক্কার আলীকে সাক্ষী করে গত ২৬ সেপ্টেম্বর বাগমারা থানায় অভিযোগ করেন। তবে কয়েকদিন পার হলেও পুলিশ কোন পদক্ষেপ নেয়নি বলে দাবী অভিযোগকারীর।
এলাকাবাসী সুত্রে জানা যায়, আমেদ আলী একজন ভন্ড এবং প্রতারক। তার বিরুদ্ধে বাগমারা থানায় মেয়ের সাথে প্রতারণা করায় একাধিক সাধারণ ডায়েরী রয়েছে। সে সব সময় মেয়েদের নানা ভাবে প্রলোভন দিয়ে এলাকার অনেক মেয়ের সর্বনাশ করেছে। কিন্তু কেউই তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে সাহস পায়নি। তাই তারা আমেদ আলীর খুঁটির জোর কোথাই এমন প্রশ্ন তুলেছেন এলাকার সচেতন মহল। এছাড়াও সে এলাকার সাধারণ মানুষকে মামলায় ফেলে নিজেই মামলার তদবির করেন বলে জানান ভুক্তভোগীরা।
এ বিষয়ে বাগমারা থানার তদন্তকারী অফিসার এসআই রিপন বলেন, তদন্তে ঘটনার সত্যতা পাওয়ার পরে কোর্টে আবেদন করেছি। আবেদন মঞ্জুর হলে আইনগত ব্যবস্থা নিবো।
বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, এ বিষয়ে অভিযোগ হয়েছে। যথাযত ব্যবস্থা নেওয়া হবে।

সেপ্টেম্বর ৩০
০৬:৪৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রায় ৩৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সোমবার (১৯ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত ‘সহকারী শিক্ষক’

বিস্তারিত