Daily Sunshine

রাজশাহীতে বিশ্ব নদী দিবসে নদী রক্ষার দাবিতে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টর : ‘নদী বাঁচাও বাংলাদেশ বাঁচাও’ ¯ে¬াগান নিয়ে রাজশাহীতে বিশ্ব নদী দিবস-২০২০ পালন করেছে বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি বৈচিত্র রক্ষা কেন্দ্র। দিবসটি পালন উপলক্ষে গতকাল রোববার বেলা ১১টায় নগরীর আলুপট্টি মোড় এলাকায় মানববন্ধন ও পথসভার আয়োজন করে সংগঠনটি। যৌথ আয়োজক হিসেবে অংশগ্রহণ করে নবজাগরণ ফাউন্ডেশন, জিরোপয়েন্ট সিক্স জিআরজেড, রোটারেক্ট ক্লাব ওফ এপ্রোচ রাজশাহী, সূর্যকিরণ বাংলাদেশ, সেভ দ্যি ন্যচার এন্ড লাইফ, স্বপ্ন ছোয়া যুব ক্লাব, রুরাল ডেভেলপমেন্ট ওফ পিপুলস।
বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি বৈচিত্র রক্ষা কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি জাওয়াদ আহমেদ রাফির সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রাজশাহী ব্যবসায়ি সমন্বয় পরিষদের সাধারন স¤পাদক মো. সেকেন্দার আলী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ স¤পাদক জামাত খান, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক ও রাজশাহী প্রেসক্লাবের সাধারণ স¤পাদক আসলাম-উদ-দৌলা, সেভ দ্যি ন্যচার এন্ড লাইফের চেয়ারম্যান মো. মিজানুর রহমান।
তাদের বক্তব্যে উঠে আসে নদীমাতৃক বাংলাদেশে নদীর গুরুত্ব এবং বর্তমান প্রেক্ষপটে বাংলাদেশের নদী সংরক্ষণের প্রয়োজনীয়তা। বক্তারা বলেন, জীববৈচিত্র্য রক্ষায় নদীর গুরুত্ব এবং নদী দূষণরোধে সরকার কতৃক গৃহীত পদক্ষেপের পাশাপাশি সকল স্তরের জনগনকে সচেতন হতে হবে ও নদী দখল মুক্ত করতে হবে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশন সভাপতি খালিদ হাসান, সূর্যকিরণ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি শাইক তাসনিম জামাল, স্বপ্ন ছোয়া যুবক্লাবের সভাপতি জাকির হোসেন, জিরোপয়েন্ট সিক্স জিআরজেডের প্রতিষ্ঠাতা সভাপতি জুবায়ের হোসেন, বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি বৈচির্ত্য রক্ষা কেন্দ্রের সাধারণ স¤পাদক জরিনা খাতুন, যুগ্ন- সাধারণ স¤পাদক আব্দুস শাকুর, যুগ্ন প্রচার প্রকাশনা স¤পাদক আলভি রহমান, নির্বাহী সদস্য আসিফ, শিশির, আতিক প্রমুখ।

সেপ্টেম্বর ২৮
০৬:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত