Daily Sunshine

কানসাট পোস্ট অফিস রোডের করুণ দশায় নাকাল পথচারি

Share

স্টাফ রির্পোটার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট-শ্যামপুর সড়কের কানসাট পোস্ট অফিসের সামনে রাস্তার বেহাল দশা। সড়কের দু-পাশের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তায় বৃষ্টির পানি জমে সড়কের উপকরণ পিচ-পাথর উঠে ভেঙে গর্তে পরিণত হয়েছে। এর ফলে প্রতিদিন ঘটছে ছোট ছোট দুর্ঘটনা।
প্রায় ৮-১০ ফিট গর্তের কারণে কানসাট-শ্যামপুর আঞ্চলিক সড়কের উপর দিয়ে চলাচলে ব্যাপক দুর্ভোগে পড়ছে হচ্ছে কানসাট বিভিন্ন পণ্য বিক্রি করতে আসার বোঝাই ভ্যান-সাইকেল চালকদের। এছাড়াও সাধারণ পথচারীদেরও চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এছাড়া এ সড়কের দিয়ে কানসাট, শ্যামপুর, বিনোদপুর, মনাকষা ও মোবারকপুরসহ আশপাশের কয়েকটি ইউনিয়নের জনগণ চলাচলে কারণে অত্যন্ত ব্যস্ত এ রাস্তাটি।
কানসাট, শ্যামপুর, বিনাদপুর, মনাকষা, মোবারকপুরের ভ্যান-সাইকেল চালকরা অভিযোগ করে বলেন, কানসাট পোস্ট অফিসের সামনে রাস্তাটি প্রতিবছর গর্তে পরিণত হয়। জানিনা এ রাস্তাটি কখনও মেরামত করা হয়েছে কি না? আমাদের পরিবারের জীবিকা-নির্বাহের জন্য জীবন বাজি রেখে বিভিন্ন ইউনিয়নের শেষ প্রান্ত থেকে বিভিন্নধরনের পণ্য বোঝাই করে ভ্যান-সাইকেলে নিয়ে আসি। কিন্তু এ ভাঙা রাস্তার কারণে আমাদের অনেক কষ্ট হচ্ছে। এছাড়া ভাঙা রাস্তার কারণে আমাদের ভ্যান, আটো-সাইকেলে চাকা ভেঙে যাচ্ছে।
অন্যদিকে, সাধারণ পথচারীরা বলেন, এ রাস্তাটি বাজারের প্রবেশদ্বার হওয়ায় রাস্তার উপরে বিভিন্ন বোঝাই ভ্যান ও সাইকেল নিয়ে যায়। ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলে সমস্যা হচ্ছে। এছাড়া ভাঙা রাস্তাটির কারণে অধিক সময় বোঝাই ভ্যান-সাইকেলের চাকা ভেঙে পড়ে ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে। রাস্তাটি দ্রুত মেরামত করার দাবী স্থানীয়দের।
শিবগঞ্জ উপজেলা এলজিইডি কর্মকর্তা বিষয়টি তাদের নজরে থাকার বিষয়টি জানিয়ে বলেন, রাস্তার পাশের বাড়ির মালিকরা তাদের ছাদের পানি রাস্তায় ফেলছে। এছাড়া রাস্তার উপরে জমে থাকা পানি নিঃষ্কাসনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি জমে থাকছে। ফলে রাস্তা ভেঙে যাচ্ছে।
তিনি আরও বলেন, আমরা রাস্তা সংস্করণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষে জানিয়েছি। আশা করি, এটি দ্রুত মেরামত করা হবে।

সেপ্টেম্বর ২৮
০৬:৩০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত