Daily Sunshine

১১ বছর পর সোনামসজিদ বন্দর সিএন্ডএফ নির্বাচন

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের পুনরায় নির্বাচিত কমিটি হতে যাছে প্রায় ১১ বছর পর। আর এ লক্ষ্যে প্রথম আহবায়ক কমিটি ব্যর্থ হবার পর আবারো আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এর আগে ২০০৯ সালে বর্তমান সরকার (আওয়ামী লীগ) ক্ষমতায় আসার পর স্থানীয় সংসদ সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) এনামুল হক সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নির্বাচিত কমিটি ভেঙ্গে দিয়ে সিলেকসান কমিটি গঠন করেন। সেই থেকে স্থানীয় সংসদ সদস্যরা তাদের ইচ্ছা মাফিক কমিটি গঠন করে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম চালাছেন।
অ্যাসোসিয়েশন সুত্র জানায়, সাবেক প্রতিমন্ত্রীসহ ২ জন সাংসদের হস্তক্ষেপের কারণে বন্দরে এ কমিটি নিয়ে সৃষ্টি হয়েছে ব্যপক জটিলতা, চলছিল কোন্দল।
গত কয়েকমাস আগে হঠাৎ করে সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের দুটি গ্রুপের মধ্যে বিবাদ সৃষ্টি হলে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম স্থবির হয়ে পড়ে। এ সুযোগে সোনামসজিদ স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাইফুর রহমান অ্যাসোসিয়াশেনের কার্যালয়ে তালা ঝুলিয়ে উভয় গ্রুপের মধ্যে সমাধান হলে আবারো কার্যালয় খুলে দেবার আশ্বাস দেন। বর্তমানে কার্যালয়টি কাস্টমস অফিসের দখলে এবং তাদের কার্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছে।
এ নিয়ে অ্যাসোসিয়েশন বিব্রত অবস্থায় পড়লে একটি নির্বাচিত ও স্বাধীন কমিটি করার লক্ষ্যে পরবর্তিতে গত ৮ জুলাই শওকত জাহিদুল ইসলাম প্রিন্সকে আহবায়ক করে সিএন্ডএফ এজেন্টদের একটি আহবায়ক কমিটি গঠন হয়।
ওই আহবায়ক কমিটিও কার্যক্রম চালাতে ব্যর্থ হলে গত ২৩ সেপ্টেম্বর জয়নাল আবেদিনকে (মেসার্স জয়নাল আবেদিন) প্রধান করে ইয়াসিন আলী (হাসান এন্টারপ্রাইজ) ও রেজাউল করিম (হক এন্টারপ্রাইজ) একটি তত্তাবধায়ক কমিটি গঠন করেন। ওইদিনই সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নতুন কমিটি নির্বাচনের লক্ষ্যে মধুমিতা এন্টারপ্রাইজ প্রোপাইটার আবদুল গফুরকে প্রধান নির্বাচন কমিশনার করে ও কনসাল ইন্টান্যাশনাল প্রোপাইটার আনিসুজ্জামান (ফল) ও মেসার্স বড়সাহেব এজেন্সির প্রোপাইটার মুকলেসুর রহমানকে নিয়ে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।
নির্বাচন পরিচালনা কমিটি ইতোমধ্যেই নির্বাচনের প্রাথমিক প্রস্তুতির কাজ শুরু করেছে। আগামী কয়েকদিনের মধ্যে ভোটার তালিকা প্রকাশ, নির্বাচনের দিন ঘোষণাসহ নির্বচনি তফসিল ঘোষণা করা হবে বলে প্রধান নির্বাচন কমিশনার আবদুল গফুর।
তিনি আশা করছেন সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করে প্রায় ১১ বছর পর আবারো নির্বাচিত কমিটির হাতে দায়ীত্ব হস্তান্তর করবেন।

সেপ্টেম্বর ২৭
০৭:৪৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত