Daily Sunshine

বাঘায় পেঁয়াজ বিক্রি নিয়ে প্রতারণা

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাতা-রাতি পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় বাঘার তুলশিপুর এলাকায় পেঁয়াজ বিক্রির অগ্রীম টাকা নিয়েও পেঁয়াজ ছাড়েননি ডাবলু সরকার নামে এক মৌজুদকারি। এ ঘটনায় পেঁয়াজের ক্রেতা ভুক্তভুগী আদম আলী থানায় ঐ ব্যবসায়ীর বিরুদ্দে ঘরে পেঁয়াজ মৌজুদ রাখার অভিযোগ করেছেন।
থানায় দায়েরকৃত অভিযোগে ব্যবসায়ী আদম আলী জানান, বাড়িতে ৪৫ মন পেঁয়াজ মৌজুদ আছে খবর পেয়ে গত ১৫ সেপ্টেম্বর উপজেলার তুলশিপুর গ্রামের আইযুব আলীর ছেলে ডাবলু সরকারের সাথে যোগাযোগ করি। স্থানীয় লোকজনের সামনে ২ হাজার ৫ শ’ টাকা মণ দরে ২৫ মণ পেঁয়াজ ক্রয়ের জন্য তাকে ১০ হাজার টাকা অগ্রিম জমা দিই। ২০ সেপ্টেম্বর তার বাড়িতে পেঁয়াজ ওজন দিতে গেলে তিনি পেঁয়াজ দিবেন না বলে জানিয়েদেন।
এর কারণ হিসাবে জানা যায়, গত ৫ দিনের ব্যবধানে পেঁয়াজের দাম এক লাফে ২ হাজার ৫ শ’ টাকা থেকে ৪ হাজারে দাঁড়ায়। এ কারণে ওই মৌজুদকারি আদম আলীকে পেঁয়াজ না দিয়ে তার টাকা ফেরত দিতে চান। কিন্তু আদম আলী তার অগ্রীম টাকা ফেরত না নিয়ে ডাবলুর বিরুদ্ধে বাঘা থানায় একটি প্রতারনা মামলা দায়ের করেন।
তবে স্থানীয় লোকজনের উক্তি, দেশে যখন পেঁয়াজের বাজার বাড়তি, তখন উপজেলায় এক শ্রেণির মোনাফা লোভী ব্যবসায়ীদের বাড়িতে পেঁয়াজের মৌজুদ লক্ষণীয়। তাদের দাবি, প্রশাসন যদি এসব মৌজুদ কারিদের বাড়িতে হানা দেন তাহলে পেঁয়াজের বাজার খুব শিঘ্রই স্তিতিশীল হয়ে যাবে।
এদিকে উপজেলা কৃষি বিভাগের দেয়া তথ্য মতে, রাজশাহীর অঞ্চলে যে সমস্ত এলাকায় পেঁয়াজ উৎপাদন হয়ে থাকে তার মধ্যে বাঘা উপজেলা অন্যতম। এ উপজেলার ৭ টি ইউনিয়ন এবং দুটি পৌর সভার সবখানেই কমবেশি পেঁয়াজ উৎপাদন হয়ে থাকে। এর মধ্যে প্রতিবছর সর্বত্র পেঁয়াজ উৎপাদন হয় উপজেলার পদ্মার চরাঞ্চলে। যা স্থানীয় চাহিদা পুরণ করে দেশের অন্যত্র রপ্তানী করা সম্ভব।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, এ সংক্রান্তে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সেপ্টেম্বর ২৬
০৬:০৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত