Daily Sunshine

তানোরে ব্যবসায়ীদের স্বাক্ষর জালিয়াতি করে ইউএনও বিরুদ্ধে মিথ্যা অভিযোগ

Share

টিপু সুলতান, তানোর: রাজশাহীর তানোর গোল্লাপাড়াহাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা নিয়ে ব্যবসায়ীদের সই জালিয়াতি করে ইউএনও বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়ায় নিজেই ফেসে গেলেন বাদশা নামে এক ব্যবসায়ী।
মিথ্যে অভিযোগকারী টেইলার্স ব্যবসায়ী বাদশার বিরুদ্ধে বুধবার গোল্লাপাড়াহাটের অর্ধশত ব্যবসায়ীদের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ উপজেলা নিবার্হী কর্মকর্তার দপ্তর, তানোর সহকারী কমিশনার (ভূমি), জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার বরাবর দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, গোল্ল্াপাড়া হাটের অবৈধ স্থাপনা ব্যবসায়ী নিজে নিজে ভেঙ্গে সরিয়ে নিয়েছেন। সরকারী নিয়ম মেনে ব্যবসা করার জন্য দোকান ঘর বরাদ্দ চেয়ে হাটের ব্যবসায়ীরা তানোর সহকারী কমিশনার (ভূমি) অফিসে ব্যবসায়ীরা আবেদন করেন। এরি মধ্যে টেইলার্স ব্যবসায়ী বাদশার দোকানঘর বরাদ্দ পাইয়ে দেবার নাম করে জনপ্রতি ২০ টাকা চাঁদা উঠিয়ে সাদা কাজগে ব্যবসায়ীদের সই নেয়। সেই সই করা কাগজে নির্বাহী কর্মকর্তাকে বিভ্রান্তির মধ্যে ফেলার জন্য ইউএনও বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।
এদিকে ওইসব ব্যবসায়ীরা বিষয়টি জানতে পেরে বাদশার বিরুদ্ধে উল্টো লিখিত অভিযোগ করেন। অভিযোগে আরো উল্ল্খে করা হয়, দোকনঘর বরাদ্দ পাইয়ে দেবার নামে বাদশা ২০টাকাসহ সাদা কাগজে সই নিয়ে ব্যবসায়ীদের অজানতে মিথ্যা অভিযোগ করেন। ব্যবসায়ীরা হাটের পরিবেশ সুন্দর করার লক্ষ্যে উপজেলা নিবার্হী কর্মকর্তার সৎ সাহসিকতাকে সাধুবাদ জানান।
তানোর গোল্লপাড়া হাটের বণিক সমিতির সভাপতি সারোয়ার জাহান ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, হাটের সৌর্ন্দয ফিরিয়ে আনতে ইউএনও মহাদয় নিঃসন্দেহে ভালো পদক্ষেপ নিয়েছেন। সরকারী নিয়মে ব্যবসায়ীদের লীজ নিয়ে বাজারের ব্যবসা করতে পারেন সেজন্য ইউএনও স্যার নিজেই ব্যবসায়ীদের কাছ থেকে আবেদন চেয়েছেন। ব্যবসায়ীরা আবেদন করেছেন।
এরি মধ্যে বাজারের কতিপয় কু-বুদ্ধির লোক টেইর্লাস ব্যবসায়ী বাদশাকে দিয়ে ২০টাকা করে চাঁদা উঠিয়ে নির্বাহী কর্মকর্তাকে বিভ্রান্তির মধ্যে ফেলার জন্য বিভিন্ন দপ্তরে মিথ্যে অভিযোগ করছেন। সরকারী ভাবে লীজ নিয়ে ব্যবসায়ীরা যাতে ব্যবসা করতে না পারেন সে জন্য তারা এসব মিথ্যা অভিযোগ করছে।
তানোর উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, সরকারী নিয়ম মেনে তানোর সদরের গোল্লাপাড়া হাটের এক পাশের অবৈধ দোকানপাট সরিয়ে নিতে বলা হয়েছে। ব্যবসায়ীরা নিজে নিজে তাদের দোকান ভেঙ্গে সরিয়ে নিয়েছে। সরকারী নিয়ম মেনে দোকানঘর লীজ নিয়ে ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করতে পারেন সেজন্য প্রকৃত ব্যবসায়ীদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। ব্যবসায়ীরা আবেদন জমা দিয়েছেন। জাচাই বাছাই শেষে হাটের প্রকৃত ব্যবসায়ীদের তালিকা তৈরি করে জেলাতে পাঠাবো। হাতে গোনা কয়েকজন ব্যক্তি বাজারের পরিবেশকে নষ্ট করার চেষ্টা করছে।

সেপ্টেম্বর ২৫
০৫:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত